sarees

Durga Puja 2021: এই পুজোয় প্রথম শাড়ি পরবে মেয়ে? কেমন শাড়ি সামলানো সহজ হবে

মেয়ে আগে কখনও শাড়ি পরেনি? পুজোয় কেমন শাড়ি কিনে দিলে তার সামলাতে অসুবিধা হবে না?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১ ১৫:৫৯
Share:

শিফন শাড়িতে জাহ্নবী কপুর।

পুজো মানেই শাড়ি। অন্তত অষ্টমীর দিন অঞ্জলির সময়ে শাড়ি ছাড়া সাজ থাকবে অসম্পূর্ণ। ছোট্ট মেয়েটির জন্যও এ বার শাড়ি কিনবেন। কিন্তু ভাবছেন কলেজপড়ুয়া মেয়ে তো আগে কখনও শাড়িই পরেনি! তাহলে কী ভাবে সামলাবে শাড়ির ঝক্কি? চিন্তা নেই। সহজেই সামলানোর মতো অনেক শাড়িও কিন্তু আছে। দেখে নিন কী কী এমন শাড়ি বাছতে পারেন মেয়ের জন্য।

Advertisement

সামলানোর দিক থেকে দেখলে সিল্কের শাড়ির মতো সহজ পোশাক আর ক’টিই বা আছে!

১) সিল্ক: ইক্কত হোক বা বম্বে, কাঞ্জিভরম হোক বা মুর্শিদাবাদী— সিল্ক কিন্তু এ ক্ষেত্রে তালিকার উপরের দিকে রাখাই ভাল। সামলানোর দিক থেকে দেখলে সিল্কের শাড়ির মতো সহজ পোশাক আর ক’টিই বা আছে!

শিফন।

শিফন: শিফনের শাড়ি বেশ নরম ও পাতলা হয়। ফলে তা পরেও যেমন আরাম, তেমন সামলানোর ঝক্কিও নেই। পুজোয় ভ্যাপসা গরম হোক বা বৃষ্টি, শিফনের শাড়ি প্রথম বার পরার জন্য বেশ উপযুক্ত।

Advertisement

হ্যান্ডলুম শাড়ি।

হ্যান্ডলুম: হালকার উপর বহু ভাল হ্যান্ডলুমের শাড়ি পেয়ে যাবেন যা বেশ হাল্কা এবং রঙের দিক থেকেও বৈচিত্র্য আছে। সামলানোর ঝক্কি তো নেইই।

লিনেন শাড়ি।

লিনেন: শিফনের মতো লিনেন শাড়িও বেশ হাল্ক ও নরম। অনেক উজ্জ্বল রঙের শাড়িও পেয়ে যাবেন। স্কুল-কলেজপড়ুয়াদের জন্য যা বেশ মানানসই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন