Bhai Phota

ভাইফোঁটায় জমাটি ভোজ, মজতে পারেন অওয়াধি খাবারেই!

পুজো পরবর্তী আড্ডার আমেজ আর অবশ্যই জমিয়ে প্রচুর খাওয়াদাওয়া মিলিয়ে দিনভর হইচই।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৩:৫৯
Share:
০১ ০৬

বাঙালির পুজো পার্বণে ভাইফোঁটার বরাবরই আলাদা কদর। পুজো পরবর্তী আড্ডার আমেজ আর অবশ্যই জমিয়ে প্রচুর খাওয়াদাওয়া মিলিয়ে দিনভর হইচই।

০২ ০৬

ভাইফোঁটার দিনে বাড়িতে রান্নাবান্নার ঝামেলায় থাকতে চান না? নির্ভেজাল ফুর্তিতে সময় কাটানো ও ভাল অওয়াধি খাবারের জন্যে চলে যেতে পারেন আপনার কাছাকাছি অউধ ১৫৯০-এ।

Advertisement
০৩ ০৬

উৎসবের মরসুমে অওয়াধি মেজাজে উদযাপনে মাততে চাইলে অবশ্যই ২৬শে অক্টোবর দুপুর ১২টা থেকে সাড়ে ৩টে কিংবা সন্ধে সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টার মধ্যে ঘুরে আসুন অউধে।

০৪ ০৬

বিশেষ থালি পাওয়া যাবে সাদার্ন অ্যাভিনিউ আর সল্ট লেকের শাখাগুলিতে। ভাইফোঁটার বিশেষ এই মেনুতে থাকছে একইসঙ্গে আমিষ ও নিরামিষ নানা পদের সম্ভার। পনির সুগন্ধি কবাব, সব্জ মাখন মসালা, পনির কোর্মা নিরামিষ পদের মধ্যে অসম্ভব জনপ্রিয়।

০৫ ০৬

আর আমিষ পদে বিশেষ কদর চিকেন কল্মি কবাব, মাটন গলৌটি কবাব, লখনউই পরোটার সঙ্গে অওয়াধি সুগন্ধি মাহি, রাণ বিরিয়ানি, আওয়াধী হান্ডি বিরিয়ানি, মুর্গ শাহি কোর্মা, নেহারি খাস, মুর্গ চাপ, গোস্ত চাপের। ভোজনরসিকদের তাক লাগিয়ে দিতে আর আছে নানা ধরনের পদ।

০৬ ০৬

শেষ পাতে মিষ্টিমুখের জন্য রয়েছে অউধের মনকাড়া ফিরনি আর শাহি টুকরা। আর খরচ? এলাহি খানাপিনার জন্য প্রতি দু'জনের লাগবে ১২০০ টাকা। তা হলে? শহর জুড়ে ছড়িয়ে থাকা অউধের কোনও এক শাখায় সপরিবারে ভাইফোঁটা সারবেন নাকি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement