kali Puja 2022

খুন্তি হাতে নিজেই রাঁধলেন ভুনা খিচুড়ি, বাড়ির পুজোয় অন্য রূপে মুখ্যমন্ত্রী

খুন্তি হাতে বাড়ির পুজোর ভোগ রান্না করলেন নিজেই। সেই সঙ্গে ঘন ঘন খোঁজ নিলেন ঘূর্ণিঝড় সিত্রং মোকাবিলার প্রস্তুতি নিয়েও।

Advertisement

আনন্দ উৎসব ডেস্ক

শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৮:৫৭
Share:

ভোগ রান্নায় ব্যস্ত মুখ্যমুন্ত্রী

প্রতি বছরের মতো এ বারেও বাড়ির পুজোয় ব্যস্ত মুখ্যমন্ত্রী। বছরের এই দিনটিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্য এক রূপের দেখা পাওয়া যায়। সারাদিন উপোস করে পুজো দেওয়া থেকে ভোগ রান্না, অতিথি আপ্যায়ন- সবটাই নিজে হাতে সামলান তিনি। এ বছরেও তার অন্যথা হল না। খুন্তি হাতে বাড়ির পুজোর ভোগ রান্না করলেন নিজেই। সেই সঙ্গে ঘন ঘন খোঁজ নিলেন ঘূর্ণিঝড় সিত্রং মোকাবিলার প্রস্তুতি নিয়েও।

Advertisement

রাজ্যের প্রশাসন সংক্রান্ত খুঁটিনাটি বিষয় থেকে ঘরের হেঁশেল- তাঁর নজর থেকে যেন বাদ না যায় কিছুই। সেই কারণেই পুজোর জোগাড়ের ফাঁকেই ব্যস্ত হয়ে পড়লেন প্রশাসনিক কাজে।

মুখ্যমন্ত্রীর বাড়ির পুজো এমনিতেই শিরোনামে থাকে। তার উপরে এই বছর অতিমারি পরবর্তী পর্যায়ে প্রথম পুজো। স্বাভাবিক ভাবেই অতিথির সংখ্যাও বেশি। প্রতি বারের মতো এ বারেও মুখ্যমন্ত্রীর বাড়িতে উপস্থিত হয়েছেন ফিরহাদ হাকিম, শান্তনু সেন, শুভাপ্রসন্ন সহ অন্যান্য ব্যক্তিত্ব। প্রতি করে অভিষেক বন্দ্যোপাধ্যায় সকাল থেকে হাজির থাকেন পুজোয়। সংকল্প করেন। তবে সূত্রের খবর, এই বছর চোখের চিকিৎসার কারণে খানিক রাতের দিকে মুখ্যমন্ত্রীর বাড়িতে হাজির হতে পারেন তিনি।

Advertisement

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন