Puja Shopping

Durga Puja Shopping: পুজোর বাজার করতে যাচ্ছেন? কয়েকটি বিষয়ে সাবধান থাকুন

পুজো আসছে আর বাঙালি জামাকাপড় কিনবে না, তা কি হয়! তবে পুজোর কেনাকাটা করার ক্ষেত্রে অতিমারির সময় একটু সতর্ক থাকুন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১২:৫২
Share:

এখন থেকেই শুরু হয়ে গিয়েছে কেনাকাটা। কোথাও কোথাও আবার ভিড়ের মধ্যেই চলছে দেদার কেনাকাটা!

দুর্গাপুজো আসছে আর বাঙালি পুজোর বাজার সারবে না, তাও কি হয়? করোনা যতই আমাদের স্বাভাবিক অভ্যাসের রদবদল ঘটিয়ে থাকুক না কেন, এই অভ্যাসটা চিরন্তন। তাই এখন থেকেই শুরু হয়ে গিয়েছে কেনাকাটা। কোথাও কোথাও আবার ভিড়ের মধ্যেই চলছে দেদার কেনাকাটা! তবে করোনাকালে পুজোর বাজার করার সময় এতটাও উদাসীন থাকা উচিত নয়। সংক্রমণ এড়াতে মেনে চলুন কিছু সতর্কতা।

Advertisement

ভিড়ের মধ্যে কেনাকাটা করতে যাবেন না। একটু ফাঁকা কোনও জায়গায় যান।

কী কী খেয়াল রাখবেন?

১) পুজোর বাজার করার আনন্দে মাস্ক ও স্যানিটাইজারের কথা ভুলে যাবেন না যেন! মাস্ক পরে পুজোর বাজার করতে যান। আর অবশ্যই সঙ্গে রাখুন স্যানিটাইজার।

Advertisement

২) পুজোর বাজার করতে যাওয়ার সময় ব্যাগে রাখতে পারেন গ্লাভস। জামাকাপড় ছোঁয়ার আগে গ্লাভসটা পরে নিলে ভাল। কারণ আপনার আগে কেউ অপরিচ্ছন্ন হাতে জামাটি ধরে থাকতে পারেন।

মাস্ক পরে পুজোর বাজার করতে যান। আর অবশ্যই সঙ্গে রাখুন স্যানিটাইজার।

৩) ভিড়ের মধ্যে কেনাকাটা করতে যাবেন না। একটু ফাঁকা কোনও জায়গায় যান। প্রয়োজন পরলে শনিবার-রবিবার বাদ দিয়ে বাকি দিনগুলিতে পুজোর বাজার করতে যেতে পারেন।

৪) পুজোর বাজার করতে গিয়ে স্ট্রিটফুড খাওয়ার ইচ্ছে হচ্ছে? করোনাকালে কিন্তু এই ইচ্ছে মূলতুবি রাখতে হবে। রাস্তার ধারে দাঁড়িয়ে ফুচকা, চাউমিন, ভেলপুরি একেবারেই খাবেন না। প্রয়োজনে স্বাস্থ্যবিধি মেনে চলে এই রকম কোনও রেস্তরাঁয় যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন