রাজশাহিতে অভিযান, আত্মঘাতী পাঁচ জঙ্গি

বাংলাদেশের রাজশাহির গোদাগাড়িতে জঙ্গি আস্তানায় আত্মঘাতী বিস্ফোরণে পাঁচ জঙ্গি নিহত হয়েছে। ওই আস্তানায় নিরাপত্তা বাহিনীর অভিযান চলাকালীন জঙ্গিদের ছোড়া বল্লমের আঘাতে মতিন নামে ফায়ার সার্ভিসের এক কর্মী নিহত হয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১১ মে ২০১৭ ১৬:৩৭
Share:

বাংলাদেশের রাজশাহির গোদাগাড়িতে জঙ্গি আস্তানায় আত্মঘাতী বিস্ফোরণে পাঁচ জঙ্গি নিহত হয়েছে। ওই আস্তানায় নিরাপত্তা বাহিনীর অভিযান চলাকালীন জঙ্গিদের ছোড়া বল্লমের আঘাতে মতিন নামে ফায়ার সার্ভিসের এক কর্মী নিহত হয়েছেন। গোদাগাড়ি থানার ওসি হিপজুর আলম মুন্সি জানিয়েছেন, আস্তানার ভেতর থেকে জঙ্গিরা বল্লম ছুড়লে তিনি গুরুতর আহত হন। বুধবার রাত থেকে বৃহস্পতিবার ওই আস্তানায় নিরাপত্তা বাহিনী অভিযান চালাচ্ছে।
পাঁচ জঙ্গিই আত্মঘাতী হয়েছে বলে পুলিশ জানিয়েছে। নিহতেরা হল সাজ্জাদ (৪৫), তার বউ বেলী, দুই ছেলে আল-আমিন ও আশরাফুল এবং মেয়ে কারিমা। বুধবার রাত ৩টা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে রাজশাহির গোদাগাড়ি উপজেলার হাবাসপুর মাছমারা বেনীপুর গ্রামের আল আমিন নামের এক ব্যক্তির বাড়ি ঘিরে রাখে পুলিশ। বৃহস্পতিবার সকাল ৭টা থেকে পুলিশ ওই বাড়িতে অভিযানের প্রস্ততি নিতে থাকে। এক পর্যায়ে ডাকা হয় ফায়ার সার্ভিসের একটি দলকে। তারা গিয়ে বাড়িটিতে দূর থেকে জল ছিটিয়ে বিস্ফোরক নিষ্ক্রিয় করার চেষ্টা করছিল। কিন্তু তিন জঙ্গি বাড়ির ভিতর থেকে বের হয়ে তাদের উপর আত্মঘাতী বোমা এবং বল্লম দিয়ে আক্রমণ করে।

Advertisement

এ সময় পুলিশও পাল্টা গুলি চালালে জঙ্গিদের দেহ পড়ে থাকতে দেখা যায়। তবে বোমায় এবং বল্লমের আঘাতে এসআই উৎপল, কনস্টেবল তাজুল ও ফায়ার সার্ভিসকর্মী আব্দুল মতিন আহত হন। পরে তাঁদের উদ্ধার করে রাজশাহি মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ছাড়া দেড় মাসের এক কন্যাসন্তান এবং ৬-৭ বছরের এক বালককে ওই বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে।
ওই বাড়িটির মালিক সাজ্জাদ হোসেন। দুই ছেলে ও দুই মেয়ে নিয়ে তিনি ওই বাড়িতে বসবাস করেন। দু’মাস আগে মাঠের মধ্যে সাজ্জাদ বাড়িটি তৈরি করেছেন। তাঁর ছেলে আলামিন ও তার ভাই সোয়েব কৃষিকাজ করে এবং সাজ্জাদ ফেরি করে গ্রামে গ্রামে কাপড় বিক্রি করত বলে পুলিশ জানিয়েছে।

আরও পড়ুন: বাংলাদেশে দুই জঙ্গি আত্মঘাতী

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন