Bangladesh News

গুলশন হামলায় সন্দেহভাজন তাহমিদের জামিন

গুলশনকাণ্ডে ধৃত তাহমিদের জামিন মঞ্জুর করল আদালত। গুলশনের হোলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া তাহমিদ হাসিব খানকে গ্রেফতার করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৬ ১৫:২৭
Share:

তাহমিদ হাসিব খান।

গুলশনকাণ্ডে ধৃত তাহমিদের জামিন মঞ্জুর করল আদালত। গুলশনের হোলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া তাহমিদ হাসিব খানকে গ্রেফতার করা হয়। রবিবার বিচারক লস্কার সোহেল রানা ধৃতের জামিনের আবেদন মঞ্জুর করেন।

Advertisement

কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির জানিয়েছেন, জামিন পাওয়ার পরে গত কাল রাত সওয়া ১০টা নাগাদ ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পায় তাহমিদ। হোলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় তাহমিদ হাসিব খানের বিরুদ্ধে কোনও সাক্ষ্যপ্রমাণ না পাওয়ায় কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির তাঁকে অভিযোগ থেকে অব্যাহতি দিতে আদালতে আবেদন করেন। আগামী ৫ অক্টোবর ওই আবেদনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেছে আদালত।

হোলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে ১৭ জন বিদেশি-সহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। পরে সেখানে সেনাবাহিনীর নেতৃত্বে কমান্ডো অভিযানে পাঁচ হামলাকারী-সহ ছ’জন নিহত হয়। তাহমিদ হাসিব খানও সে দিন ওই রেস্তোরাঁতেই ছিল। ২ জুন সকালে সেনাবাহিনীর কমান্ডো অভিযানের আগে তাহমিদ-সহ আরও কয়েক জন হোলি আর্টিজান থেকে বেরিয়ে আসে। সেখান থেকে উদ্ধার হওয়া জিম্মিদের মধ্যে যে ক’জনকে পুলিশ জিজ্ঞাসাবাদ করে তাদের মধ্যে তাহমিদও ছিল। পরে এই ঘটনায় সন্দেহভাজন হিসেবে তাহমিদ হাসিব খানকে ৫৪ ধারায় গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের জন্য গত ৪ আগস্ট ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ।

Advertisement

ছবি: সংগৃহীত।

আরও পড়ুন

ভারত-পাক সংঘাত চাই না: শেখ হাসিনা

পুজো নস্ট্যালজিয়ায় অতিথির মন ভোলান সাবেক সাজে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন