International

গুলশনের হোলি আর্টিজান তুলে দেওয়া হল মালিকের হাতে

ঢাকার গুলশনের হোলি আর্টিজান বেকারিটি তার মালিকের হাতে তুলে দেওয়া হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখার উপ কমিশনার মাসুদুর রহমান রবিবার এ কথা জানিয়েছেন। গত ১ জুলাই রাতে ঢাকার গুলশনে হোলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে জঙ্গিরা ২ পুলিশকর্তা, ১৭ বিদেশি সহ মোট ২২ জনকে হত্যা করেছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৬ ২০:৫০
Share:

গুলশনের সেই হোলি আর্টিজান বেকারি।

ঢাকার গুলশনের হোলি আর্টিজান বেকারিটি তার মালিকের হাতে তুলে দেওয়া হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখার উপ কমিশনার মাসুদুর রহমান রবিবার এ কথা জানিয়েছেন। গত ১ জুলাই রাতে ঢাকার গুলশনে হোলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে জঙ্গিরা ২ পুলিশকর্তা, ১৭ বিদেশি সহ মোট ২২ জনকে হত্যা করেছিল। পরের দিন সকালে সেখানে সেনাবাহিনীর নেতৃত্বে কমান্ডো অভিযানের সময়ে পাঁচ হামলাকারী জঙ্গি নিহত হয়।

মাসুদুর এ দিন বলেন, ‘‘আদালতের নির্দেশ মেনে রবিবার বিকেলে আমরা রেস্টুরেন্টটি তার মালিকের হাতে তুলে দিয়েছি।’’

হোলি আর্টিজানের মালিকদের এক জন শাহদাত মেহেদি বলেছেন, ‘‘পুলিশ আমাদের হাতে তুলে দিয়েছে বটে, কিন্তু হোলি আর্টিজান ফের চালু করা হবে না। রেস্টুরেন্টটিতে এ বার বাড়ি ভাড়া দেওয়া হবে। গুলশনের অন্য জায়গায় জমি নেওয়া হয়েছে। সেখানে হোলি আর্টিজান নতুন করে চালু করা হবে।’’

গত ১ জুলাই জঙ্গি হামলার পর আইনশৃঙ্খলা বাহিনীর পাহারায় ছিল হোলি আর্টিজান। রেস্তোরাঁটিতে সাধারণের প্রবেশের অনুমতি ছিল না। তবে তদন্তের দরকারে আইনশৃঙ্খলা বাহিনী ও পরিদর্শনের জন্য পুলিশের অনুমতি সাপেক্ষে বিদেশি নাগরিকেরা সেখানে যেতে পারতেন।

Advertisement

আরও পড়ুন- সন্ত্রাসের আঁতুরঘর বলে চিহ্নিত ঢাকার দেড় ডজন শিক্ষা প্রতিষ্ঠান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন