WB Govt Job Recruitment 2024

বাঁকুড়া জেলা আদালতে প্রায় ১০০টি শূন্যপদে চাকরির সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

পদের ভিত্তিতে নিযুক্তদের বেতন কাঠামো হবে ভিন্ন। মাসে ১৭,০০০-৪৩,৬০০ থেকে শুরু করে সর্বোচ্চ ২৮,৯০০-৭৪,৫০০ টাকা পর্যন্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৭:৫৭
Share:

বাঁকুড়া জেলা আদালত। সংগৃহীত ছবি।

বাঁকুড়া জেলা আদালতে বিভিন্ন পদে কাজের সুযোগ। দু’দিন আগে সেই মর্মে জেলা বিচারকের কার্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিভিন্ন পদমর্যাদায় প্রায় একশোর কাছাকাছি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া শুরু হবে শুক্রবার থেকেই।

Advertisement

জেলা আদালতে নিয়োগ হবে আপার ডিভিশন ক্লার্ক, লোয়ার ডিভিশন ক্লার্ক, সিল বেইলিফ, প্রসেস সার্ভার এবং গ্রুপ-ডি (পিয়ন/ নৈশপ্রহরী/ ফরাশ) কর্মী পদে। মোট শূন্যপদের সংখ্যা ৯৯। সমস্ত পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। পদের ভিত্তিতে নিযুক্তদের বেতন কাঠামো হবে ভিন্ন। যার পরিমাণ হবে মাসে ১৭,০০০-৪৩,৬০০ থেকে শুরু করে সর্বোচ্চ ২৮,৯০০-৭৪,৫০০ টাকা পর্যন্ত।

আপার ডিভিশন ক্লার্ক পদে আবেদনের জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। পাশাপাশি কম্পিউটার পরিচালনার দক্ষতা, কম্পিউটার ট্রেনিংয়ের সার্টিফিকেট এবং কম্পিউটারে দ্রুত টাইপ করার দক্ষতা থাকতে হবে। একই ভাবে অন্য পদগুলিতে আবেদনের জন্য ভিন্ন যোগ্যতার মাপকাঠি ধার্য করা হয়েছে।

Advertisement

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। বিভিন্ন পদে আবেদন জানাতে অসংরক্ষিত শ্রেণিভুক্তদের ২০০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। আগামী ২৪ জুন আবেদনের শেষ দিন। পদের ভিত্তিতে লিখিত পরীক্ষা, কম্পিউটারে দক্ষতা পরীক্ষা, ইন্টারভিউ বা অন্যান্য পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে জেলা আদালতের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন