Bangladesh News

শিববাড়ির জঙ্গি আস্তানা ঘিরে চূড়ান্ত লড়াই, বের করে আনা হল ৫০ জনকে

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় সন্দেহভাজন জঙ্গি আস্তানা প্রায় ৩০ ঘণ্টা ঘিরে রাখার পর সেনাবাহিনীর চূড়ান্ত অভিযানের তিন ঘণ্টার মধ্যে প্রায় ৫০ জনকে অক্ষত অবস্থায় বের করে আনা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৭ ১২:১৮
Share:

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় সন্দেহভাজন জঙ্গি আস্তানা প্রায় ৩০ ঘণ্টা ঘিরে রাখার পর সেনাবাহিনীর চূড়ান্ত অভিযানের তিন ঘণ্টার মধ্যে প্রায় ৫০ জনকে অক্ষত অবস্থায় বের করে আনা হয়েছে। শনিবার সকাল ৯টায় শুরু হওয়া এই অভিযানটি সেনাবাহিনীর প্যারা কমান্ডো ব্যাটেলিয়ন চালাচ্ছে বলে আইএসপিআর জানিয়েছে।

Advertisement

সেনাবাহিনী এই অভিযানের নাম দিয়েছে ‘অপারেশন টোয়াইলাইট’। এর আগে ঘটনাস্থলে কাজ করে আসা সোয়াট এই অভিযানের নাম দিয়েছিল ‘অপারেশন স্প্রিং রেইন’। বৃষ্টির মধ্যে বাড়ি দু’টি ঘিরে চূড়ান্ত অভিযান শুরুর আধ ঘণ্টা পর সেনাবাহিনীর এক কর্মকর্তা ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, “সেনাবাহিনীই এই অভিযান চালাচ্ছে। সোয়াট শুধু সহায়তা করছে।”

আরও পড়ুন: গণহত্যার স্বীকৃতি চেয়ে তৎপর ঢাকা

Advertisement

আইএসপিআরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রাশেদুল হাসান বলছেন, “সিলেটে জঙ্গি আস্তানায় অপারেশন টোয়াইলাইট পরিচালনা করছে সেনাবাহিনীর প্যারা কমান্ডো ব্যাটেলিয়ন।”

শিববাড়ি পাঠানপাড়া এলাকায় এক ব্যবসায়ীর মালিকানাধীন পাঁচতলা ও চারতলা পাশাপাশি দু’টি বাড়ি ঘিরে বৃহস্পতিবার রাত ৩টা থেকে এই অভিযানের সূচনা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন