Bangladesh News

উদ্বেগ বাড়িয়ে ঢাকায় আবার আত্মঘাতী বোমারুর হানা

শুক্রবারের পর শনিবারও আত্মঘাতী বোমারু জঙ্গি হানা দিল বাংলাদেশের রাজধানী ঢাকায়। খিলগাঁও থানার 'শেখের জায়গা' এলাকায় মোটরসাইকেলে বিস্ফোরক নিয়ে এ বারও হামলার চেষ্টা হল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) তল্লাশি চৌকিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৭ ১২:৫৩
Share:

বিস্ফোরণের পরে ঘটনাস্থল।ছবি: সংগৃহীত

শুক্রবারের পর শনিবারও আত্মঘাতী বোমারু জঙ্গি হানা দিল বাংলাদেশের রাজধানী ঢাকায়। খিলগাঁও থানার 'শেখের জায়গা' এলাকায় মোটরসাইকেলে বিস্ফোরক নিয়ে এ বারও হামলার চেষ্টা হল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) তল্লাশি চৌকিতে। হামলাকারীর দেহেও বিস্ফোরক বাঁধা ছিল। তবে তাঁর মৃত্যু হয়েছে র‌্যাবের গুলিতে। শনিবার ভোর ৪টে ৩৫ মিনিট নাগাদ এই ঘটনা ঘটে।

Advertisement

র‌্যাব কর্তারা জানান, ভোরে মোটর সাইকেল আরোহী ওই ব্যক্তি খিলগাঁওয়ের চেক পোস্টে ঢুকে পড়লে বাহিনীর সদস্যরা গুলি চালায়। এই ঘটনায় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন বলেও বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে। তারা চিকিৎসাধীন। নিহত যুবকের নাম-পরিচয় পাওয়া যায়নি। ঘটনাস্থলে বোমা নিস্ক্রিয়কারী দল কাজ করছে।

আরও পড়ুন: ঢাকায় র‌্যাব শিবিরের সামনে আত্মঘাতী বিস্ফোরণ, দায় নিল আইএস

Advertisement

এই ঘটনায় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন বলেও বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে

র‌্যাব-৩ এর অপারেশন কর্মকর্তা এএসএম সাখাওয়াত হোসেন বলেন, “সে (হামলাকারী) হাত থেকে কিছু ছুড়ে মারার চেষ্টা করছিল, তখন তাকে চ্যালেঞ্জ করা হয়। নিহতের দেহে বাঁধা তিনটি হাতে তৈরি গ্রেনেড পাওয়া গেছে।
এর আগে গতকাল রাজধানীর উত্তরার আশকোনা এলাকায় হজক্যাম্পে র‌্যাবের অস্থায়ী কার্যালয়ে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। হামলাকারীর মৃত্যু হয় বিস্ফোরণে। সামান্য জখম হন দুই র‌্যাব জওয়ান। ওই হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। আমাক ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামের মাধ্যমে সংগঠনটি এই হামলার দায় স্বীকার করা হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন