International

হাসিনাকে আমন্ত্রণ জানাতে ঢাকায় ভারতীয় বিদেশ সচিব

দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের বিদেশ সচিব এস জয়শঙ্কর। বৃহস্পতিবার দুপুর সওয়া ২টোয় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৭ ১৮:২২
Share:

দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের বিদেশ সচিব এস জয়শঙ্কর। বৃহস্পতিবার দুপুর সওয়া ২টোয় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছন তিনি। বিমানবন্দরে জয়শঙ্করকে স্বাগত জানান বাংলাদেশের বিদেশ সচিব মহঃ শহীদুল হক।

Advertisement

বাংলাদেশ বিদেশ পররাষ্ট্র মন্ত্রক এবং সংশ্লিষ্ট কূটনৈতিক সূত্রে জানা গিয়েছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে ভারত সফরের আমন্ত্রণ জানাতেই তিনি ঢাকায় এসেছেন। দুই দিনের সফরে তিনি প্রধানমন্ত্রীর সফরের তারিখ ও সূচি নিয়ে আলোচনা করবেন।

বৃহস্পতিবার বিকাল ৫টায় জয়শঙ্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। রাতে তিনি শহীদুল হকের দেওয়া নৈশভোজে অংশ নেবেন। আগামিকাল শুক্রবার সকালেই তাঁর দিল্লি ফিরে যাওয়ার কথা।

Advertisement

আরও পড়ুন: বৃহস্পতিবার ঢাকা যাচ্ছেন ভারতীয় বিদেশ সচিব জয়শঙ্কর

আগামী এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে হাসিনার ভারত সফরের সম্ভাবনা রয়েছে। ঢাকা সফর শেষে জয়শঙ্কর দিল্লি ফিরে যাওয়ার পর সফরের চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে।

এর আগে গত ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের কথা থাকলেও পরে তা স্থগিত হয়ে যায়। এর পর দুই দেশের সংশ্লিষ্ট কর্তারা একাধিকবার জানিয়েছেন, সফরের দিন ক্ষণ চূড়ান্ত করতে কূটনৈতিক তৎপরতা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন