Tamim Iqbal

লন্ডনে অ্যাসিড নিয়ে তাড়া সস্ত্রীক তামিমকে? অস্বীকার করলেন বাংলাদেশি তারকা

বুধবার নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে তামিম লিখেছেন, ‘আমার ভক্ত এবং শুভানুধ্যায়ীদের জানাতে চাই, ব্যক্তিগত কারণে এসেক্সে পুরো সময় খেলতে পারছি না আমি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ জুলাই ২০১৭ ১৮:১৩
Share:

তামিম ইকবাল।-ফাইল চিত্র।

সবে ইংল্যান্ডে গিয়েছিলেন তামিম ইকবাল। এসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ক্রিকেটে আটটি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশি ওপেনারের। একটি ম্যাচে মাঠেও নামেন। যদিও সেই ম্যাচে ভাল কিছু করতে পারেননি। কিন্তু তার পরই রহস্যজনক কারণে হঠাৎ সপরিবারে দেশে ফিরে আসছেন তামিম। বিভিন্ন দেশের বেশ কিছু সংবাদ মাধ্যমে খবর- লন্ডনের এক রেস্তোরাঁয় সোমবার রাতে স্ত্রী এবং এক বছরের ছেলেকে নিয়ে ডিনার করে ফেরার সময় ‘বিদ্বেষী হামলা’র মুখে পড়তে হয়েছিল তাঁকে। হামলাকারীদের হাতে অ্যাসিড ছিল বলেও খবর করা হয়। এবং বলা হয়, সেই কারণেই দ্রুত ইংল্যান্ড ছেড়ে চলে আসার সিদ্ধান্ত নেন তামিম। যদিও এই খবর অস্বীকার করেছেন তামিম নিজে। কোনও গুজবে কান না দেওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেছেন, একেবারেই ব্যক্তিগত কারণে এ মরসুমে টি-টোয়েন্টি ব্লাস্টে খেলবেন না তিনি। তবে ভবিষ্যতে সুযোগ পেলে অবশ্যই ইংল্যান্ডে গিয়ে খেলবেন।

Advertisement

আরও পড়ুন: ‘কোচ’ নাটকে যবনিকা, রবির উদয় যে পথে

বুধবার নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে তামিম লিখেছেন, ‘আমার ভক্ত এবং শুভানুধ্যায়ীদের জানাতে চাই, ব্যক্তিগত কারণে এসেক্সে পুরো সময় খেলতে পারছি না আমি। বেশ কিছু গণমাধ্যম কারণ হিসেবে হামলার কথা বলছে। তবে সেগুলো সত্য নয়। ক্রিকেট খেলার জন্য আমার সবচেয়ে পছন্দের জায়গা ইংল্যান্ড। আমি সবাইকে জানাতে চাই, ইংল্যান্ডে আবারও খেলতে চাই আমি।’

Advertisement

মঙ্গলবার নিজেদের ওয়েবসাইটে এসেক্স ক্রিকেট ক্লাব এক বিবৃতিতে জানায়, ব্যক্তিগত কারণেই জরুরি ভিত্তিতে দেশে ফিরে যাচ্ছেন তামিম। তামিমের প্রতি শুভকামনাও জানায় তারা। তামিম ফিরে আসার কারণ খোলসা না করলেও, বেশ কয়েকটি গণমাধ্যম জানিয়েছিল, রেস্তোরাঁয় খাবার খেয়ে বের হওয়ার সময় কয়েকজন তামিম ও তাঁর পরিবারের পিছনে ধাওয়া করে। দৌড়ে পালিয়ে বাঁচেন তামিমরা। এ ঘটনায় আতঙ্কিত হয়ে স্ত্রী-পুত্র নিয়ে ফিরে আসার সিদ্ধান্ত নেন এই বাংলাদেশি ব্যাটসম্যান। ক্রিকেটবিশ্বের প্রতিটি দেশই এ ঘটনা বেশ গুরুত্বের সঙ্গে নেয়। তামিমের স্ত্রী আয়েশা হিজাব পড়েছিলেন বলেই এই হামলা কি না তা নিয়েও আলোচনা শুরু হয়। কিন্তু কোনও সরকারি সূত্র থেকেই এই খবরের সত্যতা এখনও স্বীকার করা হয়নি। শেষ পর্যন্ত তামিম নিজেও গোটা ব্যাপারটা স্রেফ গুজব বলে উড়িয়ে দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন