Vanya Awas

ডুয়ার্সের জঙ্গলের কাছে নিজের বাড়ি! পাহাড়ের কোলে থাকার স্বপ্ন সত্যি করছে ‘বন্য আবাস’

ডুয়ার্সের লাটাগুড়ি এলাকায় সবুজে-ঘেরা পরিবেশের মধ্যেই তৈরি হচ্ছে ‘বন্য আবাস’।

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো

শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৫:২৫
Share:

বন্য আবাস

চোখের সামনে ভাসতে থাকে পাহাড়ের ছবি। নগর জীবনের হাজারো কোলাহল, ব্যস্ততার মধ্যে খানিক সময় পেলেই, এক ছুটে চলে যেতে ইচ্ছে করে পাহাড়ের কোলে। দু-চার দিনের ছুটি কাটিয়ে ফের ফিরে আসা স্বাভাবিক জীবনে। অথচ যদি থেকে যাওয়া যেত পাহাড়ের কোলে? পাহাড়ি ঝর্ণা বা ঘন জঙ্গলের মৃদু মন্দ হাওয়ায় যদি সত্যিই কেটে যেত জীবনের বাকি দিনগুলো? এমন ভাবনার মানুষ রয়েছেন প্রচুর। অথচ সত্যি হওয়ার সম্ভাবনা রয়েছে কি?

উত্তরটা হল ‘হ্যাঁ’। এই ভাবনাকেই সত্যি করতে উদ্যোগ নিয়েছে দেশের প্রথম সারির রিয়েল এস্টেট সংস্থা অম্বুজা নিওটিয়া। পাহাড়ের কোল ঘেঁষে প্রকৃতির মধ্যে তৈরি হওয়া এই ‘বন্য আবাস’প্রকল্প বহু মানুষের স্বপ্নকে সত্যি করতে চলেছে।

ডুয়ার্সের লাটাগুড়ি এলাকায় সবুজে-ঘেরা পরিবেশের মধ্যেই তৈরি হচ্ছে ‘বন্য আবাস’। ২০ একরেরও বেশি জমি নিয়ে তৈরি হওয়া এই প্রকল্প রয়েছে চা বাগানের ঠিক পাশেই। যেখান থেকে চোখ ফেরালেই দেখা মিলবে হিমালয়ের শ্বেতশুভ্র চূড়ার। গরুমারা জঙ্গলের খুব কাছেই তৈরি হচ্ছে এই প্রকল্প। যেখানে প্রকৃতির সঙ্গে যেন মিলে মিশে একাকার হয়ে যাবে কবির মনের ভাব। যেখানকার পারিপার্শ্বিক দৃশ্য আবাসিকদের মন মুগ্ধ করতে বাধ্য। বন্য আবাসের ১ কামরা বিশিষ্ট ফ্ল্যাটগুলি এমনভাবেই পরিকল্পিত যা শুধু সুখকর অনুভূতিই দেবে না, পাশাপাশি সেই ব্যক্তিকে বারবার ফিরে আসতে বাধ্য করবে।

কেন ‘বন্য আবাস’?

এই প্রকল্প তাঁদের জন্য, যাঁরা শহুরে কোলাহল থেকে বেরিয়ে এসে প্রকৃতির সহাবস্থানে থাকতে চান। গোটা রাজ্য তথা দেশের কাছে ডুয়ার্স অঞ্চল পরিচিতি পেয়েছে তার প্রাকৃতিক পরিবেশের জন্য। এই এলাকায় বসবাস করার অর্থ হল প্রকৃতির সান্নিধ্যে শান্ত পরিবেশে নিজের মতো করে জীবনযাপন করা।বাড়ির সামনে খরস্রোতা ঝোরা, দূরে হিমালয়, আশেপাশে বিভিন্ন পর্যটনস্থল।যেমন, গরুমারা ন্যাশনাল পার্ক, লাটাগুড়ি রিজার্ভ ফরেস্ট, চাপরামারি বন্যপ্রাণী অভয়ারণ্য, জলদাপাড়া জাতীয় উদ্যান, চিলাপাতা ফরেস্ট এবং বক্সা টাইগার রিজার্ভের মতো বিস্তীর্ণ ঘন জঙ্গল।

এই প্রকল্পটি এমনভাবে বানানো হচ্ছে যাতে আধুনিক বিলাসিতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণভাবে মিশে যেতে পারে চিরাচরিত জীবনযাপন। যেখানে জীবনের প্রতি পরতে লেগে থাকবে সবুজের পরশ। অর্থাৎ নান্দনিকতা থেকে বিলাসিতা এই সবের মিশ্রণই অনবদ্য করে তুলবে বন্য আবাসকে। যে জায়গা বিশ্রামের জন্য উপযুক্ত। যে জায়গায় প্রাণ ভরে উপভোগ করা যাবে বনের প্রশান্তি। তাই পাকাপাকিভাবে থাকাই হোক বা কর্মবিরতিতে কিছু দিনের ছুটি পেয়ে প্রকৃতির কাছকাছি ঘুরে আসা, সব ক্ষেত্রেই ‘বন্য আবাস’ হতে পারে আপনার সেরা ঠিকানা। এখানকার নির্মল, মনোরম অবস্থান, বিলাসবহুল সুযোগ-সুবিধা এবং অতুলনীয় প্রাকৃতিক সৌন্দর্য আপনাকে এক অনন্য অভিজ্ঞতার সাক্ষী রাখবে।

তা হলে অপেক্ষা কেন? ‘বন্য আবাস’ সম্পর্কে বিশদে জানতে ক্লিক করুন পাশের লিঙ্কে— http://www.vanyaawas.com

এই প্রতিবেদনটি ‘অম্বুজা রিয়েলটি’-র সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন