PS Group Vaanya

জীবনের ছন্দে জুড়ে যাক এক টুকরো সবুজ অরণ্য

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো

শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৫৮
Share:

যেদিকে তাকাই, শুধু উঁচু ইমারত,

ইট, কাঠ, ধুলো - বালির ভিড়ে

কোথায় যেন হারিয়ে যাচ্ছে আমার শহর...

ক্রমবর্ধমান প্রযুক্তি মানুষকে যেন যন্ত্র বানিয়ে দিয়েছে। চারপাশের কংক্রিটের জঙ্গল আর দূষণের জেরে প্রাণ ওষ্ঠাগত। নিশ্বাস-প্রশ্বাসে যেন প্রতি মুহূর্তে প্রবেশ করছে বিষ। অথচ কাজের চাপে উপায়ও নেই এই কংক্রিটের জঙ্গল থেকে এক ছুটে পালিয়ে যাওয়ার। কলকাতাবাসীর রোজনামচার এই অভ্যেসকে এবার আমূল বদলে দিতে চলেছে পিএস গ্রুপের ‘বন্য’।

যেদিকে তাকাই, সেদিকেই সবুজ

আচ্ছা, দৈনিক কর্মব্যস্ততার পরে বাড়ি ফিরে যদি প্রকৃতির কোলে একটু জিরিয়ে নেওয়া যায়? যদি সকালের ঘুম ভাঙে কোকিলের কুহু ডাকে? জানালা খুললেই গাছের ভিড় থেকে উঁকি মারে রোদের আলো? সবুজঘন বনের মধ্যে আম বাঙালিকে এমনই এক স্বপ্নময় জীবন উপহার দিতে চলেছে ‘বন্য’।

এক কথায় প্রকৃতির মধ্যে অত্যাধুনিক বিলাসবহুল জীবনযাপনের নতুন ঠিকানা হতে পারে এই ‘বন্য’। যেখানে প্রকৃতির পরশের সঙ্গে সঙ্গেই শিক্ষা, সংস্কৃতি ও প্রযুক্তি মিলেমিশে একাকার। ৯ একর জায়গা জুড়ে প্রায় দু’হাজারেরও বেশি গাছ এবং ২ লাখেরও বেশি প্রজাতির গুল্ম রয়েছে এখানে। এলাকার প্রায় ৮৩ শতাংশই উন্মুক্ত।

কেন এই প্রকল্প?

প্রকৃতির সঙ্গে মানুষের জীবনের সম্পর্ক কিন্তু আজকের নয়। প্রকৃতির কোলেই আদিম থেকে সভ্যতার রেশ খুঁজে পেয়েছে মানুষ। শহরের কংক্রিটের জঙ্গলের ভিড়ে যখন হারিয়ে যাচ্ছে সবুজের অস্তিত্ব, তখন সেই সময়েই আবাসিকদের জীবনে এক টুকরো প্রকৃতিকে ফিরিয়ে দিতে চলেছে পিএস গ্রুপের ‘বন্য’।

চোখ ধাঁধানো নকশা করা ৩৫ তলা বিশিষ্ট বিলাসবহুল অ্যাপার্টমেন্ট আপনাকে দেবে এক অনন্য অভিজ্ঞতা। এর পাশাপাশি রয়েছে ওয়াইন্ডিং ফরেস্ট ওয়াক, আকর্ষণীয় লাগুন পুল, ছাদ খোলা ক্যাফে,লাউঞ্জার পড, ফরেস্ট জোন ইত্যাদি মনোরম জায়গা।

ফরেস্ট জোন

পাশাপাশি, আবাসিকরা যাতে প্রাণবন্ত ও সতেজ হয়ে উঠতে পারেন, তার জন্য রয়েছে ‘দ্য ব্লু থেরাপি’। ল্যাপ পুল, লেজার পুল, কিডস পুল, ওয়েলনেস সেন্টার ও রিফ্লেকশন পড — ইত্যাদির সমন্বয়ে তৈরি এই‘দ্য ব্লু থেরাপি’। রোজকার চাপ থেকে বেরিয়ে স্বস্তির জন্য রয়েছে ‘ফরেস্ট বাথিং’। এখানে থাকছে অ্যাম্ফিথিয়েটার সহ, উন্মুক্ত খেলার জায়গা। থাকছে এলিভিটেড ওয়াকওয়ে, আল ফ্রেস্কো ডাইনিং ইত্যাদি। ভোরের সূর্যোদয়ের সময় বা রৌদ্রস্নাত গোধুলিতে বনের মধ্যে দিয়ে নিজের খেয়ালে হেঁটে বেড়াতে পারবেন আপনি। রোজকার জীবনে এমন অভিজ্ঞতা শহর কলকাতায় এই প্রথম।

দ্য ওয়াইন্ডিং ফরেস্ট ওয়াক

বলা হয়, স্বাস্থ্যকর ও প্রাণবন্ত থাকার জন্য প্রয়োজন সক্রিয় মন ও শরীর। আবাসিকরা যাতে সুস্থ জীবনযাপন করতে পারেন, সে জন্য রয়েছে ‘হেলদি অ্যান্ড লাইভলি’ বিভাগ। যেখানে বিভিন্ন ইন্ডোর কোর্ট, যেমন স্কোয়াশ কোর্ট, টেনিস কোর্ট, আউটডোর জিম, সাঙ্কেন স্কেট ইত্যাদি থাকছে।

লাগুন পুল

পরিবারের সঙ্গে সময় কাটানো যাতে আরও সুমধুর হয়ে উঠতে পারে সে দিকেও নজর রেখেছে ‘বন্য’। এখানকার ট্রেজার আইল্যান্ড আপনাকে দেবে জীবনে পরিপূর্ণতার স্বাদ। লাউঞ্জার পড, স্কোয়াড পড,গেস্ট রুম, ক্যাফে ডাইনিং, কাবানা ইত্যাদি নিয়ে তৈরি এই জায়গা, আবাসিকদের এক অনন্য অভিজ্ঞতা দিতে বাধ্য।

টাওয়ারগুলিকে দিনের বেলায় যেমন দেখাবে

তা হলে আর দেরি কেন? জীবনের ছন্দে জুড়ে যাক এক টুকরো সবুজ অরণ্য। তিন, চার, পাঁচ কামরা বিশিষ্ট অ্যাপার্টমেন্টের দাম শুরু ১.৯৮ কোটি টাকা থেকে। এই অপূর্ব পরিবেশে জীবনের নতুন স্বাদ উপভোগ করতে আজই বুক করে ফেলুন।

ফোন করুন এই নম্বরে: ০৩৩ ৬৭৬৭ ৬৭০৬ অথবা ভিজিট করুন — https://psgroup.in/Vaanya

★ রেরা নম্বর - WBRERA/P/NOR/2023/000089

★ রেরা ওয়েবসাইট - http://rera.wb.gov.in

এই প্রতিবেদনটি ‘পিএস গ্রুপ’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন