ডানকুনির কারখানায় বরখাস্ত ছয় শ্রমিক

কারখানার সমস্যা সমাধানে মঙ্গলবার শ্রীরামপুরের উপ-শ্রম কমিশনার পার্থপ্রতিম চক্রবর্তীর দফতরে বৈঠক ছিল। কিন্তু মালিকপক্ষ না আসায় তা করা যায়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৯ ০৩:০২
Share:

ডানকুনির গ্যাঞ্জেস ভ্যালি ফুডসের ছ’জন শ্রমিককে বরখাস্ত করলেন কর্তৃপক্ষ। ছবি: সংগৃহীত।

বিস্কুট কারখানা সাময়িক বন্ধ থাকার মধ্যেই ডানকুনির গ্যাঞ্জেস ভ্যালি ফুডসের ছ’জন শ্রমিককে বরখাস্ত করলেন কর্তৃপক্ষ। তাঁদের দাবি, শনিবার স্বীকৃত তিনটি শ্রমিক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে স্বেচ্ছাবসরের চুক্তি হয়। তার পরে ওই ছয় শ্রমিক অন্যদের নিয়ে ভীতির পরিবেশ তৈরি করেন। ক্ষুব্ধ শ্রমিকদের অবশ্য অভিযোগ, অন্যায় ভাবে তাঁদের দায়ী করা হচ্ছে।

Advertisement

কারখানার সমস্যা সমাধানে মঙ্গলবার শ্রীরামপুরের উপ-শ্রম কমিশনার পার্থপ্রতিম চক্রবর্তীর দফতরে বৈঠক ছিল। কিন্তু মালিকপক্ষ না আসায় তা করা যায়নি। একটি শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা এসেছিলেন। পার্থপ্রতিমবাবু জানান, বৃহস্পতিবার কলকাতায় শ্রম দফতরে ত্রিপাক্ষিক বৈঠক ডাকা হয়েছে।

এ দিকে তিনটি সংগঠনকেই বাতিল করতে হবে বলে শ্রম দফতর ও মহকুমাশাসকের কাছে লিখিত আর্জি জানিয়েছেন শ্রমিকরা। দাবি, তাঁরাই সরাসরি আলোচনায় বসবেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে শ্রম আধিকারিকরা জানিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন