Business News

এ বার রান্নাঘরেও আগুন, অনেকটা দাম বাড়ল রান্নার গ্যাসের

শুক্রবার এই দাম বাড়ার ফলে নয়াদিল্লিতেভর্তুকিহীন গ্যাস (১৪ কেজি ২০০গ্রাম)-এর দাম দাঁড়িয়েছে ৪৯৩ টাকা ৫৫ পয়সা। কলকাতায় ৪৯৬টাকা ৬৫ পয়সা, মুম্বইয়ে ৪৯১ টাকা ৩১ পয়সা এবং চেন্নাইয়ে ৪৮১ টাকা ৮৪ পয়সা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জুন ২০১৮ ১৪:২৭
Share:

রান্নার গ্যাসের দাম বাড়ায় প্রতিবাদ-বিক্ষোভ কলকাতায়। ছবি: এএফপি।

একে পেট্রল-ডিজেলে রক্ষে নেই, রান্নার গ্যাস দোসর!

Advertisement

পেট্রল-ডিজেলের দামের ধাক্কা সামলেউঠতে না উঠতেই এ বার আমজনতার হেঁশেলে ঢুকে পড়ল মূল্যবৃদ্ধির আগুন।ভর্তুকিযুক্ত গ্যাসের দাম এক ধাক্কায় বাড়ল ২টাকা ৩৪ পয়সা।অন্য দিকে, ভর্তুকিবিহীন গ্যাসের দাম বেড়েছে ৪৮ টাকা।

শুক্রবার এই দাম বাড়ার ফলে নয়াদিল্লিতে ভর্তুকিযুক্ত গ্যাস (১৪ কেজি ২০০গ্রাম)-এর দাম দাঁড়িয়েছে ৪৯৩ টাকা ৫৫ পয়সা। কলকাতায় ৪৯৬টাকা ৬৫ পয়সা, মুম্বইয়ে ৪৯১ টাকা ৩১ পয়সা এবং চেন্নাইয়ে ৪৮১ টাকা ৮৪ পয়সা।

Advertisement

আরও পড়ুন: ফর্মুলা মেনেই এক পয়সা, খোঁজ সুরাহার

অন্য দিকে, ভর্তুকিহীন গ্যাসের দাম বেড়ে দাঁড়িয়েছে কলকাতায় ৭২৩ টাকা ৫০ পয়সা, মুম্বইয়ে ৬৭১ টাকা ৫০ পয়সা এবং চেন্নাইয়ে ৭১২ টাকা ৫০ পয়সা।

কর্নাটকের ভোটের ফল বেরনোর পর থেকেই জ্বালানি তেলের দাম হু হু করে বাড়তে শুরু করে দেশ জুড়ে। টানা ১৬ দিন পেট্রল-ডিজেলের দাম নজিরবিহীন ভাবে বাড়ে। পেট্রলের দাম ৮০ টাকা ছাড়িয়ে যায়। ডিজেলের দামও রেকর্ডমাত্রা ছুঁয়ে ফেলে।টানা ১৬ দিন দাম বাড়ার পর ৩০ মে পেট্রলের দাম কমে ১ পয়সা, ৩১ মে কমে ৭ পয়সা এবং ১ জুন ৬ পয়সা কমে নয়াদিল্লিতে দাম দাঁড়িয়েছে ৭৮ টাকা ২৯ পয়সায়।

আরও পড়ুন: চিনকে পিছনে ফেলে বৃদ্ধিতে দ্রুততম ভারত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন