এ বার বাজার মূল্যে ওয়ালমার্টকে ছাড়াল অ্যামাজন

তাক লাগানো মুনাফা এবং প্রত্যাশা ছাপিয়ে ২০% আয় বৃদ্ধি— দ্বিতীয় ত্রৈমাসিকের এই আর্থিক ফল প্রকাশের পরেই শুক্রবার ই-কমার্স সংস্থা অ্যামাজনের শেয়ার দর এক লাফে বাড়ল ১৫%। এর ফলে বাজারে শেয়ার মূল্যের নিরিখে বিশ্বের বৃহত্তম খুচরো বিক্রেতা আমেরিকার ওয়ালমার্টকে পেছনে ফেলে দিল সে দেশেরই এই নেটে কেনাকাটার সংস্থাটি।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৫ ০২:৪০
Share:

তাক লাগানো মুনাফা এবং প্রত্যাশা ছাপিয়ে ২০% আয় বৃদ্ধি— দ্বিতীয় ত্রৈমাসিকের এই আর্থিক ফল প্রকাশের পরেই শুক্রবার ই-কমার্স সংস্থা অ্যামাজনের শেয়ার দর এক লাফে বাড়ল ১৫%। এর ফলে বাজারে শেয়ার মূল্যের নিরিখে বিশ্বের বৃহত্তম খুচরো বিক্রেতা আমেরিকার ওয়ালমার্টকে পেছনে ফেলে দিল সে দেশেরই এই নেটে কেনাকাটার সংস্থাটি। তাদের বাজার মূল্য এখন ২৫,৯১০ কোটি ডলার (১৬,৭১,১৯৫ কোটি টাকা)। যেখানে ওয়ালমার্ট ২৩,১৭০ কোটি ডলার (১৪,৯৪,৪৬৫ কোটি টাকা)। সংশ্লিষ্ট মহলের মতে, দুনিয়া জুড়ে খুচরো কেনাকাটার বাজার কী ভাবে নেট নির্ভর হয়ে পড়ছে, অ্যামাজনের ওয়ালমার্টকে ছাপানো তারই প্রতীক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন