তথ্যপ্রযুক্তি শিল্পে কর্মসংস্থান বাড়ছে, দাবি অমিতের

চলতি বছরে রাজ্যের তথ্যপ্রযুক্তি শিল্পে প্রায় ৫০ হাজার কর্মসংস্থান হতে চলেছে। শুক্রবার ন্যাসকমের একটি অনুষ্ঠানে এসে এ কথা জানান অর্থ, শিল্প ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী অমিত মিত্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৫ ০২:৫৫
Share:

চলতি বছরে রাজ্যের তথ্যপ্রযুক্তি শিল্পে প্রায় ৫০ হাজার কর্মসংস্থান হতে চলেছে। শুক্রবার ন্যাসকমের একটি অনুষ্ঠানে এসে এ কথা জানান অর্থ, শিল্প ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী অমিত মিত্র। একই সঙ্গে তাঁর দাবি, রাজ্য থেকে সফটওয়্যার রফতানি ৬৪% বেড়েছে। তিনি জানান, রাজ্যের উদ্যোগে তৈরি তথ্যপ্রযুক্তি পার্কের মধ্যে ৮টি প্রায় সম্পূর্ণ। অগস্ট মাসেই এগুলি চালু হয়ে যাবে। তাঁর দাবি, এই পার্কগুলিতে ২০ হাজার কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। পাশাপাশি উইপ্রো, কগনিজ্যান্ট, টিসিএস-এর মতো সংস্থা ২৫ হাজারের বেশি কর্মী নিয়োগ করবে। এ দিন মূল আলোচ্য বিষয় ছিল স্টার্ট-আপ সংস্থা। রাজ্যের দেওয়া জায়গায় ন্যাসকম তৈরি করেছে স্টার্ট-আপ সংস্থার জন্য সহায়ক কেন্দ্র। এই কেন্দ্রে ইতিমধ্যেই ৮টি সংস্থা কাজ শুরু করেছে বলে জানান অমিতবাবু। পরে একই তথ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারে জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন