রবার শিল্পের আর্জিকে সমর্থনের বার্তা রাজ্যের

বিষয়টিতে তাদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন রাজ্যের অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্রও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৯ ০৫:০৭
Share:

অমিত মিত্র।

রফতানি ব্যবসায় যুক্ত না থাকলে পশ্চিমবঙ্গের রবার সংস্থাগুলি কলকাতা ও হলদিয়া বন্দরে কাঁচা রবার আমদানির সুবিধা পায় না এখন। অল ইন্ডিয়া রবার ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের অভিযোগ, এচে দেশে ব্যবসা করে যে সব সংস্থা, তাদের চেন্নাই বা মুম্বই বন্দর থেকে কাঁচা রবার আমদানি করতে হয়। বাড়ে পণ্য উৎপাদনের খরচ। তাই সকলের জন্যই রাজ্যের বন্দরে কাঁচা রবার আমদানির সুবিধা চালুর আর্জি নিয়ে কেন্দ্রের দ্বারস্থ হচ্ছে তারা। বিষয়টিতে তাদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন রাজ্যের অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্রও।

Advertisement

মঙ্গলবার এক সভায় সংগঠনের কর্তা কমল কিশোর চৌধুরীর দাবি, বছর দুয়েক আগেও রাজ্যের সব সংস্থা ওই সুবিধা পেত। ফের সকলের জন্যই তা চালু করতে ভোটের আগে কেন্দ্রকে আর্জি জানিয়েছিলেন তাঁরা। আবার জানাবেন। অমিতবাবুর আশ্বাস, শিল্প আর্জি জানালে রাজ্য পাশে থাকবে।

তাঁর আবেদন, তিন বছরের মধ্যে এ রাজ্যে রবার সংস্থার সংখ্যা ও ব্যবসা দ্বিগুণের লক্ষ্য নিক শিল্প। এখন প্রায় ১,২০০ সংস্থার ব্যবসা ৭,৫০০ কোটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন