West Bengal Assembly Election 2021

‘ভোটের দিন, ভোট দিন সবার জন্য’ নির্বাচন উপলক্ষে বিশেষ বার্তা অলঙ্কার বিপণির

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২১ ১৮:১১
Share:

প্রতীকী চিত্র।

গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসব নির্বাচন নিয়ে বিশেষ বার্তা দিতে হাজির অঞ্জলি জুয়েলার্স। চলতি বিধানসভা নির্বাচন উপলক্ষে অঞ্জলি শুরু করল তাদের বিশেষ নির্বাচনী সচেতনতা প্রচার কর্মসূচি,‘ভোটের দিন, ভোট দিন সবার জন্য।’ সাধারণ মানুষের মধ্যে ভোটে অংশগ্রহণের উৎসাহ বাড়িয়ে তুলতেই এই কর্মসূচির পরিকল্পনা নিয়েছে অলঙ্কার প্রস্তুতকারক সংস্থা। এই নিয়ে তৈরি একটি ভিডিয়ো ইতিমধ্যে প্রকাশ পেয়েছে নেটমাধ্যমে।

Advertisement

অঞ্জলি মনে করে, গণতন্ত্রে সাধারণ মানুষই শেষ কথা বলে। তাই এই ভিডিয়োর মাধ্যমে মানুষের মধ্যে সচেতনা তৈরি করতে চেষ্টা করছে সংস্থা, যাতে আরও বেশি সংখ্যায় মানুষ ভোটদান করতে যান। ভোট দান প্রক্রিয়াকে তুলনা করা হয়েছে সোনা কেনার সঙ্গেও। যেমন করে গয়না কেনার সময় সবদিক যাচাই করে ক্রেতা তবে কেনাকাটা করেন, তেমনই ভোট দেওয়ার সময়ও সব দিক খেয়াল রেখে প্রার্থী পছন্দ করা একান্ত প্রয়োজন, মনে করছে সংস্থা।

অঞ্জলি জুয়েলার্সের ডিরেক্টর অনর্ঘ্য চৌধুরী জানিয়েছেন, ‘‘দায়িত্ববান প্রতিষ্ঠান হিসাবে প্রথমত আমরা সমস্ত ভোটারদের ভোটদান প্রক্রিয়া অংশগ্রহণ করার জন্য উৎসাহিত করতে চাই। দ্বিতীয়ত সবচেয়ে উজ্জ্বল ও যোগ্য প্রার্থীকে যাতে নির্বাচিত করেন সাধারণ মানুষ, সেই বার্তাও পৌঁছে দিতে চাই। আসুন আমরা গণতন্ত্রের অলঙ্কার এই নির্বাচনকে উদযাপন করি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন