Business news

জিএসটি-র ফল, সাড়ে ৭ শতাংশ পর্যন্ত দাম কমল আইফোনের

ঘোষণা অনুযায়ী, আইফোন ৭ (৩২জিবি) যার দাম ৬০ হাজার, তার দাম কমে হয়েছে ৫৬ হাজার ২০০ টাকা। ৭০ হাজার টাকার আইফোন ৭ (১২৮ জিবি)-র দাম দাঁড়িয়েছে ৬৫ হাজার ২০০ টাকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ জুলাই ২০১৭ ১৫:৫৯
Share:

প্রতীকী ছবি।

জিএসটি চালু হওয়ার দু’দিন পরই আইফোনের বিভিন্ন মডেলের দাম কমানোর কথা ঘোষণা করল অ্যাপল। শুধু ফোনই নয়, অ্যাপল তাদের আইপ্যাড, ম্যাক এবং ঘড়ির বিভিন্ন মডেলেরও দাম কমানোর কথা জানিয়েছে। ৪ শতাংশ থেকে ৭.৫ শতাংশ পর্যন্ত দাম কমেছে আইফোন সহ অ্যাপলের বিভিন্ন সামগ্রীর।

Advertisement

এই ঘোষণা অনুযায়ী, আইফোন ৭ (৩২জিবি) যার দাম ৬০ হাজার, তার দাম কমে হয়েছে ৫৬ হাজার ২০০ টাকা। ৭০ হাজার টাকার আইফোন ৭ (১২৮ জিবি)-র দাম দাঁড়িয়েছে ৬৫ হাজার ২০০ টাকা। ৮০ হাজার টাকার আইফোন (২৫৬ জিবি)-র দাম কমে হয়েছে ৭৪ হাজার ৪০০ টাকা। ৭২ হাজার টাকার আইফোন ৭ প্লাস কিনতে ক্রেতাকে দিতে হবে ৬৭ হাজার ৩০০ টাকা। বেঙ্গালুরুতে উৎপাদন করা ২৭ হাজার ২০০ টাকার ৩২ জিবি মডেলের আইফোন-এসই পাওয়া যাবে ২৬ হাজার টাকায়। ৫০ হাজার টাকার পরিবর্তে ৩২ জিবি আইফোন ৬এস-র দাম কমে দাঁড়িয়েছে ৪৬ হাজার ৯০০ টাকায়।

আরও পড়ুন: জিএসটির সভায় জিএসটি নিয়েই মোদীকে মোক্ষম খোঁচা প্রণবের

Advertisement

অর্থনীতিবিদদের একাংশের মতে, জিএসটি-র ফলে দাম যেহেতু খানিকটা কমে গিয়েছে তাতে বিক্রি কিছুটা বাড়বে এবং আখেরে লাভবান হবে অ্যাপলই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন