অস্ট্রেলিয়ার প্রকল্প অগস্টে চালুর আশা আদানির

অগস্টেই অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে কয়লা খনি প্রকল্পের কাজ শুরু হওয়া নিয়ে আশা প্রকাশ করল আদানি গোষ্ঠী। সংস্থার কর্ণধার গৌতম আদানি বলেন, মে-জুন মাসের মধ্যেই চূড়ান্ত আইনি ছাড়পত্র হাতে পাওয়ার কথা। এর পরে ৩ মাস সময় লাগবে প্রকল্প চালুর জন্য

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ মার্চ ২০১৭ ০২:৫৫
Share:

গৌতম আদানি

অগস্টেই অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে কয়লা খনি প্রকল্পের কাজ শুরু হওয়া নিয়ে আশা প্রকাশ করল আদানি গোষ্ঠী। সংস্থার কর্ণধার গৌতম আদানি বলেন, মে-জুন মাসের মধ্যেই চূড়ান্ত আইনি ছাড়পত্র হাতে পাওয়ার কথা। এর পরে ৩ মাস সময় লাগবে প্রকল্প চালুর জন্য। সব মিলিয়ে অগস্ট থেকেই সেই কাজ শুরু করতে চান তাঁরা।

Advertisement

সম্প্রতি আদানিদের মুন্দ্রা বন্দর ও সৌরবিদ্যুৎ কেন্দ্র দেখতে ভারতে এসেছে কুইন্সল্যান্ডের সরকারি প্রতিনিধিদল। সেখানেই আদানি বলেন, ২০২০ সালের মধ্যে অস্ট্রেলিয়ার খনি থেকে প্রথম কয়লা উত্তোলনের আশা করছেন তাঁরা। প্রকল্প চালু নিয়ে আশা প্রকাশ করেছেন কুইন্সল্যান্ডের প্রধানমন্ত্রী অ্যানাস্টেসিয়া পালাস্কজুক। আর কোনও সরকারি ছাড়পত্র বাকি নেই জানিয়ে তিনি বলেন, কিছু আইনি কাজ বাকি রয়েছে। তা শীর্ঘই শেষ হবে বলে মনে করছেন তাঁরা।

উল্লেখ্য, গত সপ্তাহেই প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটার গ্রেগ ও ইয়ান চ্যাপেল আদানিদের সেখানকার প্রকল্প বন্ধ রাখতে আবেদন করেছিলেন। তাঁদের সেই আর্জি অবশ্য খারিজ করে দিয়েছে আদানি গোষ্ঠী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন