Bank

ডিসেম্বরে টানা বন্ধ থাকছে ব্যাঙ্ক, জেনে নিন কবে

সাধারন মানুষের ভোগান্তি বাড়িয়ে চলতি মাসে পাঁচদিন বন্ধ থাকতে চলেছে সমস্ত ব্যাঙ্ক। আগামী ২১ ও ২৬ ডিসেম্বর দু’দিন দেশ জুড়ে ব্যাঙ্ক ধর্মঘট ডেকেছে দুটি সংগঠন। ২২ ডিসেম্বর চতুর্থ শনিবার হওয়ায় বন্ধ থাকবে ব্যাঙ্ক। ২৩ ডিসেম্বর রবিবার। ২৫ ডিসেম্বর বড়দিনের ছুটি। মাঝে একমাত্র ২৪ ডিসেম্বরই খোলা থাকবে ব্যাঙ্ক।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৮ ১৩:১০
Share:

ডিসেম্বরে পাঁচ দিন ব্যাঙ্ক বন্ধের ধাক্কা পড়তে চলেছে জনজীবনে। গ্রাফিক্স: তিয়াসা দাস

সাধারন মানুষের ভোগান্তি বাড়িয়ে চলতি মাসে পাঁচদিন বন্ধ থাকতে চলেছে সমস্ত ব্যাঙ্ক। সূত্রের খবর, আগামী ২১ ও ২৬ ডিসেম্বর দু’দিন দেশ জুড়ে ব্যাঙ্ক ধর্মঘট ডেকেছে দুটি সংগঠন। ২১ ডিসেম্বর ধর্মঘটের ডাক দিয়েছে এআইবিওবি। এবং ২৬ ডিসেম্বর ধর্মঘট ডেকেছে ইএফবিইউ। রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্ক গুলির পাশাপাশি বন্ধ থাকবে সমস্ত বেসরকারী ব্যাঙ্ক গুলিও।

Advertisement

২১ ও ২৬ ডিসেম্বর ছাড়াও, ২২ ডিসেম্বর চতুর্থ শনিবার হওয়ায় বন্ধ থাকবে ব্যাঙ্ক। ২৩ ডিসেম্বর রবিবার। ২৫ ডিসেম্বর বড়দিনের ছুটি। মাঝে একমাত্র ২৪ ডিসেম্বরই খোলা থাকবে ব্যাঙ্ক।

ধর্মঘটের কারণ হিসেবে জানা গেছে যে ব্যাঙ্ক সংযুক্তিকরণের বিরুদ্ধে প্রতিবাদেই এই ধর্মঘট। কেন্দ্রীয় সরকারের নির্দেশে রুগ্ন ব্যাংকগুলিকে অন্য রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সঙ্গে সংযুক্তিকরণের প্রক্রিয়া অনেক দিনই শুরু হয়েছে। সেই সংযুক্তিকরণের প্রতিবাদেই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে বলে খবর।

Advertisement

আরও পড়ুন: আটকে দেখাক, হুঁশিয়ারি ইরানের

টানা ব্যাঙ্ক বন্ধ থাকার জন্য গ্রাহকদের ভোগান্তি বাড়বে বলেই ধারনা করা হচ্ছে। যদিও ব্যাঙ্কের তরফে এটিএম খোলা থাকবে বলে জানানো হয়েছে, তবুও ২১ থেকে ২৩ টানা তিনদিন এবং ২৫ ও ২৬ টানা দু’দিন ব্যাঙ্ক বন্ধ তাকার দরুন এটিএমে টাকার ঘাটতি হবার আশঙ্কা করছেন অনেকেই।

আরও পড়ুন: অনুৎপাদক সম্পদের খেসারত ক্ষুদ্র ঋণেও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন