Auto

ভারতে এল বিএমডব্লিউর নতুন সুপারবাইক, দাম শুরু...

২০১৮তে ইআইসিএমএ মোটরসাইকেল শো’তে প্রথম দর্শকদের সামনে আনা হয় এই মডেলটি। নতুন এই সুপারবাইকে ঝাঁচকচকে লুকের সঙ্গে রয়েছে শক্তিশালী ইঞ্জিনও।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুন ২০১৯ ০৮:১২
Share:

বাজারে এল নতুন সুপারবাইক। ছবি: টুইটার।

বিএমডব্লিউ মটোটার্ড বাজারে আনল অত্যাধুনিক সুপার বাইক নতুন জেনারেশনের ‘এস ১০০০ আর আর’। এই সুপারবাইকটির দাম সাড়ে ১৮ থেকে ২২ লাখ ৯৫ হাজার টাকার মধ্যে। ২০১৮তে ইআইসিএমএ মোটরসাইকেল শো’তে প্রথম দর্শকদের সামনে আনা হয় এই মডেলটি। নতুন এই সুপারবাইকে ঝাঁচকচকে লুকের সঙ্গে রয়েছে শক্তিশালী ইঞ্জিনও।

Advertisement

সুপারবাইকটির সামনে সাধারণ হেডলাইটের বদলে রয়েছে এলইডি প্রোজেক্টর। ফলে অন্ধকার যেমন দূর হবে তেমনই এই হেডলাইট বাইকে এনেছে আকর্ষণীয় লুক। বাইকটির ৯৯৮ সিসি-র শক্তিশালী ইঞ্জিন চালককে দেবে অ্যাডভেঞ্চার এবং থ্রিলিংয়ের অভিজ্ঞতা। অ্যালুমিনিয়াম ফ্রেমের কারণে বাইকটি আগের মডেলগুলির থেকে অনেকটাই হালকা। আগের মডেলগুলির থেকে ১১ কেজি ঝরিয়ে ‘এস ১০০০ আর আর’-এর ওজন হয়েছে ১৯৭ কেজি।

কয়েন বিভ্রাট রুখতে বিজ্ঞপ্তি জারি করল আরবিআই

Advertisement

ভারতে প্রথম ইন্টারনেট যুক্ত গাড়ি নিয়ে এল এমজি হেক্টর

বাজারে আসার সঙ্গে সঙ্গেই এই সুপারবাইক নিয়ে বাইকপ্রেমীদের মধ্যে তুমুল আগ্রহ তৈরি হয়ে গিয়েছে। ভারতের বাজারে ডুকাটি, কাওয়াসাকি জেডএক্স ১০০ আর আর এবং সুজুকি জিসিএক্স-আর ১০০০-এর মতো নানা মডেলের সুপারবাইকের সঙ্গে এই মডেলটিও সমান ভাবে পাল্লা দেবে বলে আশা বিএমডব্লিউ মটোটার্ড সংস্থার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন