ব্রিটিশ গাড়ি প্রস্তুতকারক সংস্থা এমজি মোটর ভারতের বাজারে নিয়ে এল তাদের নতুন গাড়ি এমজি হেক্টর। এমজি মোটর এই প্রথম ভারতের বাজারে তাদের মাঝারি মাপের এসইউভি আনছে, যা হতে চলেছে এদেশের প্রথম স্মার্ট কার। ভয়েস অ্যাসিস্ট ফাংশন, রিয়েল টাইম ন্যাভিগেশন-সহ আরও অনেক কিছু আকর্ষণীয় ফিচার নিয়ে আসছে এই স্মার্টকার। ভারতের বাজারে এর দাম রাখা হয়েছে ১২.১৮ লাখ থেকে ১৬.৮৮ লাখ টাকা (দিল্লি শোরুমের দাম)।

নতুন এমজি হেক্টর সিসকো, আনলিমিট ও মাইক্রোসফটের সঙ্গে সহযোগিতায় 'আই-স্মার্ট' প্রযুক্তিটি তৈরি করেছে যাতে রয়েছে ১০.৪ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে যা স্মার্ট কমান্ডের কাজে সাহায্য করবে। এই সফটওয়্যার টিওটিএ(ওভার দ্য এয়ার) দ্বারা আপডেট করা যাবে ঠিক যেমন ফোনে আমরা কোনও অ্যাপ আপডেট কর থাকি। এই গাড়িতে বেশ কিছু অ্যাপ আগে থেকেই ইনস্টল করা থাকবে যেমন- টমটম আইকিউ ম্যাপ, গানা প্রিমিয়াম, অ্যাকুওয়েদার ইত্যাদি। আরও আকর্ষণীয় বিষয়টি হল এই অ্যাপ ব্যবহারের জন্য ইন্টারনেটের খরচও আপনাকে বহন করতে হবে না, পাঁচ বছরের জন্য ফ্রি ইন্টারনেট দেওয়া হবে।

এমজি হেক্টর, স্টাইল, সুপার, স্মার্ট এবং শার্প এই চারটি ভিন্ন ভ্যারিয়েন্টে বাজারে আসছে। তিনটি ইঞ্জিন অপশন- ১.৫ লিটার পেট্রল, ১.৫লিটার পেট্রল-হাইব্রিড এবং ২.০ লিটার-ডিজেল ইঞ্জিন নিয়ে এই উন্নত প্রযুক্তির গাড়িটি বাজারে আসছে। এ ছাড়াও থাকছে ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স যেখানে পেট্রল ভার্সনটিতে থাকবে অটোমেটিক ডুয়াল-ক্লাচ ট্রান্সমিশন। এ ছাড়াও থাকছে, ৬টি এয়ার-ব্যাগ, এবিএস-এর সঙ্গে থাকছে ইবিডি, পিছনে ডিস্ক ব্রেক, ৩৬-ডিগ্রি ক্যামেরা, সামনের পার্কিং সেন্সর। 

আরও পড়ুন: বাজারে এল মহিন্দ্রার 'থার ৭০০', মিলবে মাত্র ৭০০টি গাড়িই