ইনফোসিস, ব্যাখ্যা তলব এক্সচেঞ্জের 

মঙ্গলবার ইনফোসিসের অন্যতম প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান নন্দন নিলেকানি স্টক এক্সচেঞ্জকে জানিয়েছিলেন, হুইসলব্লোয়ারের পাঠানো ২০ সেপ্টেম্বরের তারিখ দেওয়া অভিযোগ অডিট কমিটির হাতে দেওয়া হয় ১০ অক্টোবর।

Advertisement

সংবাদ সংস্থা 

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৯ ০৪:৩১
Share:

ফাইল চিত্র।

ইনফোসিস সিইও সলিল পারেখ এবং সিএফও নীলাঞ্জন রায়ের বিরুদ্ধে আর্থিক হিসেবে গরমিলের অভিযোগ নিয়ে শুরু হয়েছে অভ্যন্তরীণ তদন্ত। এই অবস্থায় হুইসলব্লোয়ারের অভিযোগ সংক্রান্ত তথ্য কেন প্রকাশ করা হল না, সেই প্রশ্ন তুলে তথ্যপ্রযুক্তি সংস্থাটির কাছে তার ব্যাখ্যা তলব করল বিএসই এবং শেয়ার বাজার নিয়ন্ত্রক সেবি। যে অভিযোগে বলা হয়েছিল, স্বল্প মেয়াদে আয় ও মুনাফা বাড়িয়ে দেখাতে পারেখ ও নীলাঞ্জন অনৈতিক পথে হেঁটেছেন। তোলা হয়েছিল পারেখের বিদেশ সফরের খরচ নিয়ে নালিশও। তথ্য প্রকাশ না করা এবং সংস্থায় পরিচালনার অনিয়মের অভিযোগ নিয়ে তদন্তে নেমেছে সেবিও।

Advertisement

মঙ্গলবার ইনফোসিসের অন্যতম প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান নন্দন নিলেকানি স্টক এক্সচেঞ্জকে জানিয়েছিলেন, হুইসলব্লোয়ারের পাঠানো ২০ সেপ্টেম্বরের তারিখ দেওয়া অভিযোগ অডিট কমিটির হাতে দেওয়া হয় ১০ অক্টোবর। এক বোর্ড সদস্য তারিখ ছাড়া অভিযোগ পান ৩০ সেপ্টেম্বর। দু’টি অভিযোগই সংস্থার নন-এগ্‌জ়িকিউটিভ বোর্ড সদস্যের কাছে জমা পড়েছে ১১ অক্টোবর। যে দিন সংস্থার দ্বিতীয় ত্রৈমাসিকের আর্থিক ফল বেরোয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন