BSNL. Data Offer

এ বার না চাইলেও বিএসএনএল আপনাকে দেবে ১ জিবি ফ্রি ডেটা

না চাইলেও ফেরাতে পারবেন না। কী রকম? ধরা যাক, আপনি বিএসএনএল গ্রাহক। এবং আপনার পকেটে ডাবল-সিমের স্মার্টফোন রয়েছে। কিন্তু, ওই ফোনে বিএসএনএল-এর বদলে অন্য সার্ভিস প্রোভাইডারের ইন্টারনেট আপনি ব্যবহার করেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৭ ১৩:২১
Share:

ফ্রি ডেটা বিএসএনএলে

না চাইলেও ফেরাতে পারবেন না। কী রকম?

Advertisement

ধরা যাক, আপনি বিএসএনএল গ্রাহক। এবং আপনার পকেটে ডাবল-সিমের স্মার্টফোন রয়েছে। কিন্তু, ওই ফোনে বিএসএনএল-এর বদলে অন্য সার্ভিস প্রোভাইডারের ইন্টারনেট আপনি ব্যবহার করেন। বিএসএলএল-এর নয়া নীতি অনুযায়ী, এ বার আপনি ওই সিমে ফ্রি ১জিবি ডেটা ব্যবহার করতে পারবেন। তার জন্য আলাদা করে কোনও বিএসএনএল-এর ডেটা প্যাক কিনতে হবে না। এ ভাবেই গোটা ‘ইন্ডিয়া’কে ‘কানেক্ট’ করার লক্ষ্যে পৌঁছতে চাইছে বিএসএনএল।

আরও পড়ুন- অ্যাপল ১ নম্বরে, বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া বাকি ফোনগুলি জেনে নিন

Advertisement

তাদের এই নতুন প্ল্যানটা ঠিক কী রকম?

এই মুহূর্তে প্রায় ফ্রিতে পাওয়া ‘জিও ৪ জি’ পরিষেবা ব্যবহার করছেন অধিকাংশ গ্রাহক। পাশাপাশি, অন্যান্য টেলিকম সংস্থার জলের দরে দেওয়া ৪জি বা ৩ জি ডেটাও পরখ করছেন তাঁরা। কিন্তু, বিএসএনএল নতুন ভাবে ডালি সেজে নিয়ে গ্রাহকের দোরগোড়ায় পৌঁছতে চাইছে।

কী ভাবে?

ডুয়েল সিমের মোবাইলে অনেকেই বিএসএনএল থাকা সত্ত্বেও কম খরচে অন্য নেটওয়ার্কের ইন্টারনেট ব্যবহার করছেন। আর যাঁরা ইতিমধ্যে বিএসএনএলের ইন্টারনেট ব্যবহার করছেন এই দুই ধরনের গ্রাহকদের জন্য সম্পূর্ণ ফ্রিতে ১জিবি ইন্টারনেট দেবে তারা। ওই প্ল্যানের সময়সীমা থাকবে ২৮ দিন। সংবাদ সংস্থা জানাচ্ছে, ইন্টারনেট ইউজারের সংখ্যা বাড়াতেই গোটা দেশে এই অফার দিচ্ছে বিএসএনএল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন