তিনটি ব্যাঙ্কে ঋণ চাইল বিএসএনএল

চলতি অর্থবর্ষের বকেয়া ও নতুন খরচ মেটাতে ওই ঋণ নিতে চায় রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ মার্চ ২০১৯ ০২:১৪
Share:

অন্তত তিনটি ব্যাঙ্কে প্রায় ৩,৫০০ কোটি টাকা ঋণের প্রস্তাব জমা দিয়েছে বিএসএনএল। ছবি: সংগৃহীত।

ব্যাঙ্ক থেকে ঋণ নিতে টেলিকম দফতরের কাছে গত সপ্তাহে ছাড়পত্র পাওয়ার কথা জানিয়েছিলেন বিএসএনএলের সিএমডি অনুপম শ্রীবাস্তব। সংস্থা সূত্রের খবর, তার ভিত্তিতে অন্তত তিনটি ব্যাঙ্কে প্রায় ৩,৫০০ কোটি টাকা ঋণের প্রস্তাব জমা দিয়েছেন তাঁরা। চলতি অর্থবর্ষের বকেয়া ও নতুন খরচ মেটাতে ওই ঋণ নিতে চায় রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি।

Advertisement

বেসরকারি টেলি সংস্থাগুলি ব্যাঙ্ক থেকে ঋণ নিলেও বিএসএনএলকে কেন্দ্র সেই ছাড়পত্র দিচ্ছিল না বলে অভিযোগ তুলেছিল সংস্থাটির কর্মী সংগঠনের একাংশ। আপাতত নিজস্ব তহবিল থেকে কর্মী ও অফিসারদের ফেব্রুয়ারির বেতন মিটিয়েছে তারা। তবে ঠিকা কর্মীদের কয়েক মাসের বেতন বাকি। ওই খাতে খরচ কমানো নিয়ে আজ, বুধবার সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে বৈঠকে বসার কথা ক্যালকাটা টেলিফোন্সের সিজিএম-সহ উচ্চ পদস্থ কর্তাদের। বিএসএনএল ক্যাজুয়াল অ্যান্ড কন্ট্র্যাক্ট ওয়ার্কার্স ফেডারশনের সেক্রেটারি জেনারেল অনিমেষ মিত্র মঙ্গলবার জানান, এ সপ্তাহের মধ্যে ঠিকা কর্মীরা বেতন না পেলে আগামী সপ্তাহ থেকে আন্দোলনে নামবেন তাঁরা।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন