দু’মাসেই বেকারত্বের তথ্য, দাবি কেন্দ্রের

গঙ্গোয়ার এ দিন স্বীকার করেন, ২০১৬ সালের নভেম্বর থেকে বেকারত্বের তথ্য সরকারের হাতে নেই। তাঁর দাবি, ‘‘দু’মাসের মধ্যে রিপোর্ট প্রকাশ করা হবে।’’

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৮ ০৩:৩৮
Share:

সন্তোষকুমার গঙ্গোয়ার

ভোটের মুখে দাঁড়িয়ে কর্মসংস্থানের প্রশ্নে নাজেহাল কেন্দ্র। এ নিয়ে প্রতিশ্রুতি ভাঙার অভিযোগে নাগাড়ে প্রধানমন্ত্রীকে বিঁধছেন বিরোধীরা। এই পরিস্থিতিতে বুধবার রাজ্যসভায় শ্রমমন্ত্রী সন্তোষকুমার গঙ্গোয়ারের দাবি, আর দু’মাসের মধ্যে দেশে বেকারত্বের হিসেব দেবে কেন্দ্র। প্রকাশ করবে, ২০১৬ সাল থেকে এ সংক্রান্ত সব তথ্য। তবে এ ব্যাপারে সরকারের সদিচ্ছার প্রমাণ দিতে মন্ত্রী তুলে ধরেন কর্মসংস্থান তৈরির লক্ষ্যে তাঁদের আনা বিভিন্ন প্রকল্পের কথাও।

Advertisement

গঙ্গোয়ার এ দিন স্বীকার করেন, ২০১৬ সালের নভেম্বর থেকে বেকারত্বের তথ্য সরকারের হাতে নেই। তাঁর দাবি, ‘‘দু’মাসের মধ্যে রিপোর্ট প্রকাশ করা হবে।’’ যা শুনে সংশ্লিষ্ট মহলের প্রশ্ন, কর্মসংস্থান নিয়ে যেখানে বিতর্ক তুঙ্গে, সেখানে ২০১৬ থেকে বেকারত্বের তথ্যই কেন্দ্রের হাতে নেই কেন? অনেকের আবার জিজ্ঞাসা, ওই সময় থেকে তথ্য দেওয়া কি নোটবন্দির পরে কাজের সুযোগ যে ক্রমশ সামান্য বেড়েছে, তা দেখাতে?

বছরে দু’কোটি কাজের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় আসা নরেন্দ্র মোদীর সরকার দু’লক্ষ কাজ তৈরিতেই হিমসিম। এখন বেকারত্বের জরিপ করতেও আরও দু’মাস চায় তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন