Coronavirus

ডেটা ব্যবহারে দায়িত্বশীল হওয়ার আর্জি

যাতে জরুরি পরিষেবা ঠিক ভাবে বজায় রাখা যায়, সে জন্য ডেটা ব্যবহারের ক্ষেত্রে গ্রাহকদের দায়িত্বশীল হওয়ার আর্জি জানাল টেলি সংস্থাগুলির সংগঠন সিওএআই। 

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মার্চ ২০২০ ০৪:১১
Share:

ছবি: সংগৃহীত।

করোনা সংক্রমণ রুখতে ২১ দিন লকডাউন ঘোষণা করেছে কেন্দ্র। মানুষ ঘরবন্দি। বহু সংস্থায় কর্মীরা বাড়ি থেকে কাজ করছেন। ফলে ফোনে ইন্টারনেটের ব্যবহার বাড়িয়েছেন মানুষ। ডেটার ব্যবহার বেড়েছে প্রায় ৩০%। এই অবস্থায় যাতে জরুরি পরিষেবা ঠিক ভাবে বজায় রাখা যায়, সে জন্য ডেটা ব্যবহারের ক্ষেত্রে গ্রাহকদের দায়িত্বশীল হওয়ার আর্জি জানাল টেলি সংস্থাগুলির সংগঠন সিওএআই।

Advertisement

সিওএআইয়ের ডিজি রাজন ম্যাথুজ বুধবার বলেন, ‘‘প্রত্যন্ত এলাকায় পরিষেবা, ডিজিটাল স্বাস্থ্য পরিষেবা, অনলাইন শিক্ষা, আর্থিক লেনদেন-সহ অন্যান্য জরুরি পরিষেবা যাতে স্বাভাবিক রাখা যায়, সে জন্য ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে গ্রাহকদের দায়িত্বশীল হওয়ার আর্জি জানাচ্ছি।’’

আর্থিক সঙ্কটে টেলি সংস্থাগুলির পরিকাঠামো বৃদ্ধির কাজ কিছুটা ধাক্কা খেয়েছে। তার উপরে ঘরবন্দি গ্রাহক বেশি ডেটা ব্যবহার করায় বাড়তি চাপ পড়ছে সেই পরিকাঠামোর উপরে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন