মিস্ত্রি টিসিএসের ক্ষতি করেছেন, দুষল টাটা সন্স

সাইরাস মিস্ত্রিকে ফের সরাসরি দুষল টাটা কনসালট্যান্সি সার্ভিসেস (টিসিএস)। তাঁর আচরণে সংস্থার ‘অনেক ক্ষতি’ হয়েছে বলেই সোমবার টিসিএস শেয়ারহোল্ডারদের কাছে দাখিল করা নোটিসে অভিযোগ এনেছে টাটা সন্স।

Advertisement

নয়াদিল্লি

শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৬ ০২:৫৪
Share:

সাইরাস মিস্ত্রিকে ফের সরাসরি দুষল টাটা কনসালট্যান্সি সার্ভিসেস (টিসিএস)। তাঁর আচরণে সংস্থার ‘অনেক ক্ষতি’ হয়েছে বলেই সোমবার টিসিএস শেয়ারহোল্ডারদের কাছে দাখিল করা নোটিসে অভিযোগ এনেছে টাটা সন্স। আর, এই টাটা-মিস্ত্রি দ্বন্দ্বের মধ্যেই এ দিন মানহানির অভিযোগ তুলে টাটা সন্সকে পাল্টা নোটিস দাখিল করলেন শিল্পপতি নুসলি ওয়াদিয়া।

Advertisement

টাটা সন্স জানিয়েছে, তারা এর উপযুক্ত জবাব দেবে। মিস্ত্রি-পন্থী হিসেবে পরিচিত ওয়াদিয়া টাটা গোষ্ঠীর বিভিন্ন সংস্থার পর্ষদে রয়েছেন স্বাধীন ডিরেক্টর হিসেবে।

টিসিএস পরিচালন পর্ষদ থেকে মিস্ত্রিকে সরানোর আর্জি জানিয়েই এ দিন নোটিস পাঠিয়েছে টাটা সন্স। বলা হয়েছে, ‘‘টাটা সন্সের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়ার পরে মিস্ত্রি টাটাদের বিরুদ্ধে এমন কিছু ভিত্তিহীন অভিযোগ এনেছেন, যেগুলি শুধু টাটা সন্স বা তার পর্ষদের বিরুদ্ধে কুৎসা রটনা নয়, সার্বিক ভাবে গোষ্ঠীর বিপক্ষে। গোপন তথ্যও তিনি ফাঁস করেছেন, যা ‘অনেক ক্ষতি’ করেছে গোষ্ঠীর।’’

Advertisement

পাশাপাশি, টাটা গোষ্ঠীর আর এক সংস্থা ইন্ডিয়ান হোটেলসও মিস্ত্রিকে ডিরেক্টর পদ থেকে সরাতে ইজিএম ডেকেছে ২০ ডিসেম্বর।

ওয়াদিয়া এ দিন টাটা সন্সকে তাঁর পাঠানো নোটিসে বলেছেন, তাঁকে ইন্ডিয়ান হোটেলস, টাটা কেমিক্যালস, টাটা মোটরস, টাটা স্টিল থেকে স্বাধীন ডিরেক্টর হিসেবে সরানোর যে-চেষ্টা টাটারা শুরু করেছে, তা শিল্পমহলে ও ব্যক্তিগত স্তরে তাঁর ভাবমূর্তিতে কালি ছেটানোরই নামান্তর। টাটা সন্স যদি না-থামে, তাহলে ওয়াদিয়া আইনি ব্যবস্থা নেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন