Business news

টাটা গোষ্ঠীর শীর্ষপদে ফিরতে চান না সাইরাস, পাঠাতে পারেন মনোনীত ব্যক্তিকে

২০১৬ সালের ২৪ অক্টোবর এগজিকিউটিভ চেয়ারম্যানের পদ থেকে অপসারণ করা হয়েছিল সাইরাস মিস্ত্রিকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৯ ১৭:৫০
Share:

সাইরাস মিস্ত্রি। -ফাইল চিত্র।

টাটা গোষ্ঠীর এগজিকিউটিভ চেয়ারম্যান পদে বসছেন না সাইরাস মিস্ত্রি, তার বদলে মনোনীত কাউকে বোর্ডের ডিরেক্টর পদে পাঠাবেন ঠিক করেছেন। বৃহস্পতিবার বিজনেস স্ট্যান্ডার্ড সংবাদপত্রে এই খবর জানিয়েছে।

Advertisement

২০১৬ সালের ২৪ অক্টোবর টাটাদের সদর দফতর বম্বে হাউসে পর্ষদের বৈঠক শুরুর মিনিট পাঁচেক আগে আচমকাই এগজিকিউটিভ চেয়ারম্যানের পদ থেকে অপসারণ করা হয়েছিল সাইরাস মিস্ত্রিকে। সে নিয়ে দীর্ঘ আইনি লড়াইয়ের পর সম্প্রতি জাতীয় কোম্পানি আইন ট্রাইবুনালের আপিল আদালত (এনসিএলএটি) সাইরাস মিস্ত্রিকে ওই পদেই পুনর্বহালের নির্দেশ দিয়েছে। এনসিএলটি সাইরাস মিস্ত্রির অপসারণকে শুধু দমনমূলকই বলেনি, টাটা সন্স-এর প্রধান পদে এন চন্দ্রশেখরনের নিয়োগকেও বেআইনি বলে অভিহিত করেছে। দীর্ঘ আইনি লড়াইয়ে নিজের হারানো পদ ফিরে পেলেও, সেই পদে আপাতত তিনি নিজে বসবেন না বলেই শোনা যাচ্ছে।

টাটাদের মূল সংস্থা টাটা সন্স-এর প্রায় ১৮.৪% মালিকানা নির্মাণ সংস্থা শাপুরজি-পালোনজি গোষ্ঠীর হাতে। সাইরাস তার চেয়ারম্যান পালোনজি মিস্ত্রির ছেলে।

Advertisement

আরও পড়ুন: জীবন দিয়েও আন্দোলন চলবে, মহানগরে মিছিল করে ঘোষণা মমতার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন