বাড়ল পছন্দের চ্যানেলের তালিকা জমা দেওয়ার সময়সীমা

প্রশ্ন উঠছে, পরিষেবা সংস্থাই যদি প্যাকেজ ঠিক করে দেয় তা হলে আর গ্রাহকের নিজের পছন্দে বাছার অধিকার কতটা থাকল? ট্রাইয়ের দাবি, গ্রাহকেরা পছন্দের তালিকা জমা দিলেই তা দেখার সুযোগ পাবেন। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯ ০২:০১
Share:

প্রতীকী ছবি।

কেব্‌ল টিভি, ডিটিএইচ পরিষেবার নতুন নিয়মে গ্রাহকদের চ্যানেল বাছার সময়সীমা বাড়াল নিয়ন্ত্রক ট্রাই। তারা জানিয়েছে, ৩১ মার্চ পর্যন্ত সেই চ্যানেলের তালিকা জমা দেওয়ার সুযোগ মিলবে। সংশ্লিষ্ট মহলের মতে, পুরো ব্যবস্থাটি নিয়ে বিভ্রান্তির জেরেই সময় বাড়াতে বাধ্য হল ট্রাই।

Advertisement

এ দিন দিল্লির বৈঠকে পরিষেবা সংস্থাগুলিকে (মাল্টি সার্ভিস অপারেটর, ডিটিএইচ, স্থানীয় কেব্‌ল অপারেটর) গ্রাহকদের ভাষা ও চ্যানেল দেখার প্রবণতা অনুযায়ী কিছু সাময়িক প্যাকেজ (বেস্ট ফিট প্ল্যান) বানাতে নির্দেশ দিয়েছে ট্রাই। তবে তার মাসিক মাসুল এখনকার থেকে বেশি হওয়া চলবে না। প্রশ্ন উঠছে, পরিষেবা সংস্থাই যদি প্যাকেজ ঠিক করে দেয় তা হলে আর গ্রাহকের নিজের পছন্দে বাছার অধিকার কতটা থাকল? ট্রাইয়ের দাবি, গ্রাহকেরা পছন্দের তালিকা জমা দিলেই তা দেখার সুযোগ পাবেন।

এ দিকে, এই ব্যবস্থা নিয়ে গ্রাহক-অসন্তোষে হেনস্থা হওয়ার অভিযোগে এ দিন কলকাতায় ট্রাইয়ের দফতরে বিক্ষোভ দেখায় বিশ্ব বাংলা কেব্‌ল টিভি অপারেটর্স ইউনিয়ন।

Advertisement

আরও পড়ুন: ট্রাম্প-টর্পেডোর আশঙ্কায় কেন্দ্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন