নোট বাতিলের জের বহু দিন ভোগাবে দেশকে, তোপ চিদম্বরমের

পুরনো পাঁচশো, হাজারের নোট বাতিলের সিদ্ধান্ত ভাল করে ভেবেচিন্তে নেওয়া হয়নি বলে এর আগেই তোপ দেগেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। শনিবার আরও একবার সেই অসন্তোষ প্রকাশ করে তাঁর দাবি, এর পরবর্তী প্রভাব আশঙ্কার তুলনায় অনেক বেশি দিন ধরে ভোগাবে সারা দেশকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৬ ০২:৩৯
Share:

পুরনো পাঁচশো, হাজারের নোট বাতিলের সিদ্ধান্ত ভাল করে ভেবেচিন্তে নেওয়া হয়নি বলে এর আগেই তোপ দেগেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। শনিবার আরও একবার সেই অসন্তোষ প্রকাশ করে তাঁর দাবি, এর পরবর্তী প্রভাব আশঙ্কার তুলনায় অনেক বেশি দিন ধরে ভোগাবে সারা দেশকে। যার জেরে নাস্তানাবুদ হবেন আমজনতা। নোট নিয়ে এই সিদ্ধান্ত নেওয়ার আগে নরেন্দ্র মোদী সরকার দেশের মুখ্য আর্থিক উপদেষ্টা অরবিন্দ সুব্রহ্মণ্যনের সঙ্গে আদৌ আলোচনা করেছিলেন কি না, এ দিন সেই প্রশ্নও তুলেছেন তিনি। অর্থনীতিবিদ হিসেবে সুব্রহ্মণ্যনের প্রতি আস্থা জ্ঞাপন করে প্রাক্তন অর্থমন্ত্রী বলেন, ‘‘আমার সন্দেহ তাঁর সঙ্গে এ নিয়ে পরামর্শই করেনি সরকার।’’ চিদম্বরমের দাবি, নোট বাতিলের প্রভাবে ইতিমধ্যেই কিছু ক্ষেত্রে ছাঁটাইও শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন