DoT

পুনর্গঠন থেকে স্পেকট্রাম বাদ রাখতে আর্জি ডটের

বকেয়া স্পেকট্রাম ও লাইসেন্স ফি নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি চলছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ অগস্ট ২০২০ ০৬:১১
Share:

প্রতীকী ছবি।

দেউলিয়া আইনের আওতায় অনিল অম্বানীর রিলায়্যান্স কমিউনিকেশন্স (আর-কম) ও তার শাখা রিলায়্যান্স টেলিকমের (আরটিএল) পুনর্গঠন পরিকল্পনা থেকে তাদের স্পেকট্রাম বিক্রিকে বাদ রাখার জন্য এনসিএলটি-তে আর্জি জানাল টেলিকম দফতর (ডট)। ৮ সেপ্টেম্বর এর শুনানি হওয়ার কথা।

Advertisement

বকেয়া স্পেকট্রাম ও লাইসেন্স ফি নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি চলছে। আর-কমের মতো দেউলিয়া বিধির আওতায় থাকা সংস্থাগুলি বকেয়া মেটানোর দায় এড়াতে এই আইনের আশ্রয় নিচ্ছে কি না, তা জানতে চেয়েছিল শীর্ষ আদালত। ডটের মতে, সংস্থাগুলি পুনর্গঠন প্রক্রিয়ায় স্পেকট্রাম বিক্রি করতে পারে না। উল্টো দিকে, কর্পোরেট বিষয়ক মন্ত্রকের দাবি তা সম্ভব। সেই শুনানি চলার মধ্যেই ডট এনসিএলটি-কে হলফনামায় জানাল, পুনর্গঠন পরিকল্পনায় স্পেকট্রাম বেচা যায় না। তাই স্পেকট্রামকে সেই পরিকল্পনার বাইরে রাখতে আর্জি জানানো হয়েছে।

অন্য দিকে, এনসিএলটিতে দেউলিয়া আইনে মামলা শুরু হল অনিল অম্বানীর বিরুদ্ধে। আর-কমের হয়ে তাঁর দেওয়া ১২০০ কোটি টাকার ব্যক্তিগত ব্যাঙ্ক গ্যারান্টি উদ্ধারের জন্যই এই পদক্ষেপ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন