Auto

বাজারে আসছে ডুকাটির নতুন বাইক, দাম শুনলে আঁতকে উঠবেন!

মডেলটি (প্যানিগেল ভি-৪ ২৫ ডিগ্রি অ্যানিভারসারিও-৯১৬) মূলত লিমিটেড এডিশন। অর্থাৎ মাত্র ৫০০টি বাইক তৈরি করা হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৯ ১৭:৩৩
Share:

এই বাইকে মজবে তরুণ প্রজন্ম এমনই মত এই বাইক প্রস্তুতকারক সংস্থার। ছবি: ডুকাটির ওয়েবসাইট থেকে।

৫ বছর ধরে দু’চাকার দুনিয়ায় বহু বিপ্লব ঘটিয়েছে ডুকাটি। এ বার সেই ২৫তম বার্ষিকী উপলক্ষে এক নতুন মডেল বাজারে আনছে ইতালীয় ওই বাইক প্রস্তুতকারী সংস্থা। সেই মডেলটি (প্যানিগেল ভি-৪ ২৫ ডিগ্রি অ্যানিভারসারিও-৯১৬) মূলত লিমিটেড এডিশন। অর্থাৎ মাত্র ৫০০টি বাইক তৈরি করা হবে। ডুকাটির ওই বাইকের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৫৪ লাখ ৯৬ হাজার টাকা। বাইকটি খুব শীঘ্রই ভারতের বাজারে আসবে বলে ডুকাটির ইঙ্গিত।

Advertisement

এই মডেলটির নকশা করেছেন বিখ্যাত বাইক ডিজাইনার মাসিমো তামবুরিনি। ডুকাটি ৯১৬ সিরিজের মধ্যে এই বাইকটিই এখনও পর্যন্ত সব থেকে দামি বলে মনে করা হচ্ছে। এতে থাকছে ১ হাজার ১০৩ সিসির ইঞ্জিন যা ২১৪ এইচপিতে শক্তিশালী টর্ক উৎপন্ন করে। ডুকাটির প্রতিটি বাইকের মতো এতেও থাকছে ড্রাই ক্লাচ। এ ছাড়াও থাকছে কুইক শিফট ইভিও ২ এবং ট্র্যাকশন কন্ট্রোলের মতো অত্যাধুনিক প্রযুক্তি।

আরও পড়ুন: ইলেকট্রিক বাইকের দুনিয়া কি বদলে দেবে হার্লে-ডেভিডসনের নতুন বাইক!

Advertisement

ঝকঝকে স্টিল ফ্রেম এবং কার্বন ফাইবারের এক্সহস্ট— মডেলটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। তবে, আকাশছোঁয়া দাম হলেও বাইকপ্রেমীদের মনে এই বাইক জায়গা করে নেবেই বলে মত এই ইতালীয় বাইক প্রস্তুতকারক সংস্থার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন