State Bank of India

কিছু মেয়াদি জমায় সুদ বাড়াল স্টেট ব্যাঙ্ক, ইউকো

তিন বছরের বেশি থেকে ১০ বছর পর্যন্ত স্থায়ী আমানতে ৫ বেসিস পয়েন্ট সুদ বাড়ানো হয়েছে

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২১ ০৩:৩৫
Share:

—ফাইল চিত্র

কিছু মেয়াদি আমানতে সুদের হার সামান্য বাড়াল স্টেট ব্যাঙ্ক। তাদের ওয়েবসাইট অনুসারে, ২ কোটি টাকার কম জমার ক্ষেত্রে এক থেকে দু’বছরের কম মেয়াদে সুদ ১০ বেসিস পয়েন্ট বেড়ে হয়েছে ৫%। আর ২ কোটি বা তার বেশি থোক জমায় ১৮০-২১০ দিন, ২১১ দিন থেকে এক বছরের কম এবং এক থেকে দু’বছরের কম মেয়াদের সুদ একই হারে বেড়ে হয়েছে ৩%। প্রবীণেরা ৫০ বেসিস পয়েন্ট বাড়তি সুদ পাবেন। গত ৮ জানুয়ারি থেকে নতুন হার কার্যকর হয়েছে।

Advertisement

মেয়াদি আমানতে সুদের হার বাড়িয়েছে ইউকো ব্যাঙ্কও। তিন বছরের বেশি থেকে ১০ বছর পর্যন্ত স্থায়ী আমানতে ৫ বেসিস পয়েন্ট সুদ বাড়ানো হয়েছে। নতুন হার কার্যকর হয়েছে ১০ জানুয়ারি থেকে।

সুদ বৃদ্ধি প্রসঙ্গে ব্যাঙ্কের প্রাক্তন এমডি অরিজিৎ বসু সোমবার বলেন, এমনিতে নিজেদের অ্যাসেট লায়বিলিটি কমিটির সুপারিশের উপরে ভিত্তি করে সুদের হার নিয়ে সিদ্ধান্ত নেয় ব্যাঙ্কগুলি। সাধারণত নজর রাখা হয় নগদের প্রয়োজন এবং অন্যান্য ব্যাঙ্কের সুদ এবং মূল্যবৃদ্ধির উপরে। তবে তাঁর মতে, আমানতে সুদের হার যে জায়গায় নেমেছে, সেখান থেকে আর নামার সুযোগ কম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন