নীরবের বাড়িতে আটক দামি ছবিও

নীরব মোদীর মুম্বইয়ের ‘সমুদ্র মহল’ বাসভবনে নতুন করে হানা দিয়ে আরও ২৬ কোটি টাকা মূল্যেরও বেশি গয়না-গাঁটি, দামি ঘ়ড়ি, এমনকী নামী শিল্পীদের আঁকা ছবিও উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৮ ০২:৫৩
Share:

নীরবের মুম্বইয়ের বাসভবনে হানা দিয়ে ২৬ কোটি টাকা মূল্যেরও বেশি দামি জিনিস উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

প্রায় ১২ হাজার কোটি টাকার পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি) কেলেঙ্কারির অন্যতম অভিযুক্ত নীরব মোদীর মুম্বইয়ের ‘সমুদ্র মহল’ বাসভবনে নতুন করে হানা দিয়ে আরও ২৬ কোটি টাকা মূল্যেরও বেশি গয়না-গাঁটি, দামি ঘ়ড়ি, এমনকী নামী শিল্পীদের আঁকা ছবিও উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

Advertisement

উদ্ধার হওয়া সামগ্রীর মধ্যে রয়েছে পুরনো দিনের মূল্যবান অলঙ্কার (অ্যান্টিক) অমৃতা শের-গিল, মকবুল ফিদা হুসেন, কে কে হেব্বারের মতো শিল্পীর আঁকা ছবি। মুম্বইয়ের ওরলি অঞ্চলের ওই বিলাসবহুল ভবনে তল্লাশি চালিয়ে এই সব উদ্ধার করা হয়েছে বলে ইডি সূত্রের খবর। ২৬ কোটি টাকার সামগ্রীর মধ্যে পুরনো দিনের গয়নার মূল্য ১৫ কোটি টাকা, দামি ঘড়ি ১.৪ কোটি এবং ছবির দাম ১০ কোটি। এর মধ্যেই রয়েছে একটি হিরের আংটি, যেটির মূল্যই ১০ কোটি টাকা। গত তিন দিনে বেআইনি আর্থিক লেনদেন প্রতিরোধ আইনের আওতায় এই অনুসন্ধান চালায় ইডি। এই আইনেই নীরব মোদী ও তাঁর মামা মেহুল চোক্সীর বিরুদ্ধে দু’টি এফআইআর করেছে ইডি। দেশ ছেড়ে চলে যাওয়া এই দু’জনকে গ্রেফতার করতে ইন্টারপোলেরও দ্বারস্থ হয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন