Dabur receives GST notice

৩২১ কোটি টাকা জমা দেওয়ার নির্দেশ, বিপাকে ডাবর

পণ্য এবং পরিষেবা কর বাবদ ৩২০.৬৬ কোটি টাকা জমা দেওযার নোটিস পাঠাল ডিরেক্টরেট জেনারেল অফ জিএসটি ইন্টেলিজেন্স (ডিজিজিআই)।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৮:৩৩
Share:

সমস্যায় ডাবর। প্রতিনিধিত্বমূলক ছবি।

বিপাকে এফএমসিজি সংস্থা ডাবর। পণ্য এবং পরিষেবা কর বাবদ ৩২০.৬৬ কোটি টাকা জমা দেওয়ার নোটিস পাঠাল ডিরেক্টরেট জেনারেল অফ জিএসটি ইন্টেলিজেন্স (ডিজিজিআই)।

Advertisement

সোমবার পাঠানো এই নোটিসে বলা হয়েছে, ২০১৭ সালের কেন্দ্রীয় পণ্য এবং পরিষেবা আইনের ৭৪(৫) ধারা অনুযায়ী এই সংস্থাকে বকেয়া জিএসটি বাবদ ৩২০,৬০,৫৩,০৬৯ কোটি টাকা জমা দিতে হবে। বকেয়া এই জিএসটির সঙ্গে যুক্ত হবে সুদ এবং জরিমানা। বকেয়া এই টাকা জমা না দিলে পরবর্তী কালে শো-কজ় নোটিস পাঠানো হবে ডাবরকে।

নোটিসটি পাওয়ার পরে সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এর কোনও প্রভাব সংস্থার আর্থিক বা বাণিজ্য সংক্রান্ত কর্মকাণ্ডে পড়বে না। প্রসঙ্গত, মঙ্গলবার শেয়ার বাজার বন্ধ হওয়ার ঠিক আগেই এই নোটিসের কথা জানাজানি হওয়ার পরেও সংস্থার শেয়ার দরে বিশেষ প্রভাব পড়েনি। এ দিন সেনসেক্সে সোমবারের তুলনায় ০.৬৫ শতাংশ বৃদ্ধি পেয়ে ৫৪০.৬০ টাকায় থেমেছে ডাবরের বাজারদর। তবে বুধবার ডিজিজিআইয়ের নোটিসের প্রভাবে ডাবরের বাজারদর পড়তে পারে বলে শেয়ার কারবারিদের অনুমান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন