জিএসটিআর ৩বি ফর্মে সংশোধন কাল থেকে

জিএসটি-র আওতায় ব্যবসায়ীদের আরও কিছু সুযোগ-সুবিধা দেওয়ার কথা জানালেন সংশ্লিষ্ট মন্ত্রিগোষ্ঠীর প্রধান, বিহারের উপ মুখ্যমন্ত্রী সুশীল মোদী। যাঁরা জিএসটিআর-৩বি ফর্মে রিটার্ন দাখিল করেছেন, তাঁদের এই সুবিধা মিলবে। সে ক্ষেত্রে অগস্ট ও সেপ্টেম্বরে দাখিল করা রিটার্ন প্রয়োজনে সংশোধন করা যাবে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৭ ০২:৩৮
Share:

জিএসটি-র আওতায় ব্যবসায়ীদের আরও কিছু সুযোগ-সুবিধা দেওয়ার কথা জানালেন সংশ্লিষ্ট মন্ত্রিগোষ্ঠীর প্রধান, বিহারের উপ মুখ্যমন্ত্রী সুশীল মোদী। যাঁরা জিএসটিআর-৩বি ফর্মে রিটার্ন দাখিল করেছেন, তাঁদের এই সুবিধা মিলবে। সে ক্ষেত্রে অগস্ট ও সেপ্টেম্বরে দাখিল করা রিটার্ন প্রয়োজনে সংশোধন করা যাবে। ২০ নভেম্বর থেকে সুযোগ মিলবে বলে শনিবার মন্ত্রিগোষ্ঠীর চতুর্থ দফার বৈঠকের পরে জানান সুশীল মোদী।

Advertisement

জিএসটি নেটওয়ার্ক মারফত এই সুযোগ দেওয়া হবে। এ ব্যাপারে তথ্যপ্রযুক্তি পরিষেবার দায়িত্বে থাকা ইনফোসিসের চেয়ারম্যান নন্দন নিলেকানির সঙ্গে কথা বলেন মোদী।

জিএসটি-তে প্রাথমিক ভাবে এই জিএসটিআর-৩বি ফর্মে সংক্ষিপ্ত রিটার্ন জমার অনুমতি দেওয়া হয়েছিল। জুলাইয়ে দাখিল রিটার্নে পরিবর্তনের অনুমতি মিললেও পরের মাসগুলির জন্য এত দিন সে সুযোগ ছিল না। সেই কারণেই ব্যবসায়ীরা অভিযোগ জানাচ্ছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন