RIL

রিলায়্যান্স রিটেলে ৩৬৭৫ কোটি বিনিয়োগ করবে জেনারেল আটলান্টিক

এই বিনিয়োগের জেরে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের .৮৪ শতাংশ শেয়ার পাবে জেনারেল আটলান্টিক।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২০ ১৫:০১
Share:

— ফাইল চিত্র

রিলায়্যান্সে বিদেশি বিনিয়োগের জোয়ারে এ বার জেনারেল আটলান্টিক। মার্কিন এই লগ্নিকারী সংস্থা মুকেশ অম্বানীর সংস্থায় বিনিয়োগ করছে তিন হাজার ৬৭৫ কোটি টাকা। বুধবার এই খবর জানানো হয়েছে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের তরফে। চলতি মাসে এই নিয়ে ১৫ হাজার কোটি টাকারও বেশি বিনিয়োগ জোগাড় করে ফেলল রিলায়্যান্স।

Advertisement

সাম্প্রতিকতম এই বিনিয়োগের জেরে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের .৮৪ শতাংশ শেয়ার পাবে জেনারেল আটলান্টিক। এর ফলে সংস্থাটির ‘প্রি মানি ইক্যুয়িটি ভ্যালু’(বিনিয়োগের আগে সংস্থার সম্পত্তির মূল্য) ৪.২৮ লক্ষ কোটি টাকা।

মোটা অঙ্কের বিনিয়োগ আনার ক্ষেত্রে গত কয়েক সপ্তাহ ধরেই কার্যত স্প্রিন্টারের গতিতে দৌড়চ্ছে রিলায়্যান্স। গত কয়েক মাসের মধ্যেই মোট ১৩ হাজার ৫০ কোটি টাকার লগ্নি ঢুকেছে রিলায়্যান্সের ঝুলিতে। গত সপ্তাহেই মার্কিন সংস্থা কেকেআর রিলায়েন্সে সাড়ে ৫ হাজার কোটি টাকারও বেশি বিনিয়োগ করার সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে। এ ছাড়া সাড়ে ৭ হাজার কোটি টাকা দিয়ে রিলায়েন্স রিটেলের ১.৭৫ শতাংশ অংশীদারিত্ব কিনেছে সিলভার লেক পার্টনার্সও।

Advertisement

আরও পড়ুন: বকেয়া পাবেন ঝাঁপ বন্ধ ডানলপের কর্মীরা

বিনিয়োগ নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে সংস্থার চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর মুকেশ অম্বানী বলেছেন, ‘‘জেনারেল আটলান্টিকের সঙ্গে আমাদের সম্পর্ক দৃঢ় হওয়ায় আমি খুবই খুশি। এর ফলে দু’টি সংস্থা, ক্রেতা এবং এ দেশের খুচরো ব্যবসা উপকৃত হবে।’’

আরও পড়ুন: আরও ধনী মুকেশ, আদানি

জেনারেল আটলান্টিকের চিফ এগজিকিউটিভ অফিসার বিল ফোর্ডের মতে, তাঁর সংস্থা মুকেশ অম্বানীর সংস্থায় লগ্নি করতে পেরে ‘উচ্ছ্বসিত’। এর ফলে এ দেশের খুচরো বাজারে ইতিবাচক রূপান্তর ঘটবে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন