Gold Shops

গয়না ব্যবসায়ীদের আন্দোলনের ডাক

বঙ্গীয় স্বর্ণশিল্পী সমিতির সাধারণ সম্পাদক টগর পোদ্দারের অভিযোগ, আমদানি শুল্ক বিভাগও নানা ভাবে বিশেষত গয়নার ছোট দোকানদার এবং কারিগরদের হয়রান করছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ০৬:২৬
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

সুরক্ষার দাবিতে আন্দোলনে নামছেন গয়নার ব্যবসায়ীরা। কারিগরেরাও যোগ দেবেন তাতে।

Advertisement

সম্প্রতি রাজ্যে একাধিক গয়নার দোকানে ডাকাতি হয়েছে। স্বর্ণ শিল্প বাঁচাও কমিটির কার্যকরী সভাপতি বাবলু দে জানান, ‘‘এমন ঘটনা রুখতে পদক্ষেপের দাবিতেই এই আন্দোলন। ক্ষতি হচ্ছে ব্যবসায়ীদের। সকলে নিরাপত্তাহীনতায় ভুগছেন। দোকানে উপস্থিত ক্রেতারাও সুরক্ষিত থাকছেন না। কর্মী-সহ উপস্থিত সকলের প্রাণ সংশয়ও হয়। সুরক্ষার ব্যবস্থা করতে রাজ্যের কাছে দাবি জানিয়েছি।’’

বঙ্গীয় স্বর্ণশিল্পী সমিতির সাধারণ সম্পাদক টগর পোদ্দারের অভিযোগ, আমদানি শুল্ক বিভাগও নানা ভাবে বিশেষত গয়নার ছোট দোকানদার এবং কারিগরদের হয়রান করছে। তাই নিরাপত্তার দাবিতে এই আন্দোলনের সঙ্গে কেন্দ্রীয় শুল্ক বিভাগের বিরুদ্ধে প্রতিবাদ-বিক্ষোভও যোগ হচ্ছে। দাবি জানাতে আজ বৌবাজারে গয়নার বাজারে প্রতিবাদ সভার ডাক দিয়েছে স্বর্ণশিল্প বাঁচাও কমিটি এবং বঙ্গীয় স্বর্ণশিল্পি সমিতি। তারা জানিয়েছে, সারা রাজ্য থেকে গয়না শিল্পের সঙ্গে যুক্ত বিভিন্ন সংগঠন এতে শামিল হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন