Gold Price

এক দিনে অনেকটা কমে গেল সোনার দাম! পুজোর আগে গয়না কেনার সুযোগ, দর আরও নামতে পারে

সেপ্টেম্বরের শুরু থেকেই সোনার দামের গ্রাফ ঊর্ধ্বমুখী। কখনও ১০০ টাকা, কখনও ২৫০ টাকা— প্রায় প্রতি দিনই একনাগাড়ে দাম বেড়েছে। বুধবার এক ধাক্কায় সেই দাম অনেকটা কমল।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৫
Share:

সোনার দাম আবারও কমল। —ফাইল ছবি

এক দিনে বেশ খানিকটা কমল সোনার দাম। বুধবার এক ধাক্কায় ২৪ ক্যারাট (পাকা সোনা) সোনার দাম ৩৬০ টাকা (১০ গ্রাম) কমে গিয়েছে। পুজোর মুখে সোনা কিনতে চাইলে এটাই সুবর্ণসুযোগ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Advertisement

নতুন দাম অনুযায়ী, কলকাতায় এখন ২৪ ক্যারাট সোনা মিলবে ৫০ হাজার ৬২০ টাকায়। মঙ্গলবার পর্যন্ত এই দাম ছিল ৫০ হাজার ৯৮০ টাকা। অন্য দিকে, ২২ ক্যারাট বা গয়নার সোনার দাম কমে হয়েছে ৪৬ হাজার ৪০০ টাকা। মঙ্গলবার ৪৬ হাজার ৭৩০ টাকায় বিক্রি হয়েছে গয়নার সোনা।

সেপ্টেম্বরের শুরু থেকেই সোনার দাম ঊর্ধ্বমুখী। কখনও ১০০ টাকা, কখনও ২৫০ টাকা— প্রায় প্রতি দিনই একনাগাড়ে দাম বেড়েছে। মাঝে সেপ্টেম্বরের ৭ তারিখ ব্যতিক্রমী ভাবে সোনার দাম অনেকটা কমে গিয়েছিল। ২২ ক্যারাট ও ২৪ ক্যারাট সোনার দাম ওই দিন কমেছিল যথাক্রমে ৫০০ এবং ৫৪০ টাকা। ৭ সেপ্টেম্বর কলকাতায় গয়নার সোনার দাম ছিল ৪৬ হাজার ৪০০ টাকা। পাকা সোনার দাম ছিল ৫০ হাজার ৬২০ টাকা। এখনও পর্যন্ত সেপ্টেম্বরে সোনার সর্বনিম্ন দাম এটাই। কিন্তু তার পরের দিন থেকেই আবার সোনার দাম বাড়তে শুরু করে।

Advertisement

মাঝে ১০, ১১ এবং ১২ সেপ্টেম্বর সোনার দামে কোনও পরিবর্তন হয়নি। তার পর ১৩ তারিখ মঙ্গলবার দাম সামান্য কমে। বুধবার ফের অনেকটা সস্তা হল সোনা।

একই সঙ্গে দাম কমেছে রুপোরও। বুধবার প্রতি কিলোগ্রাম রুপোর দাম ০.০২ শতাংশ কমেছে। নতুন পরিসংখ্যান অনুযায়ী রুপো বিকোচ্ছে ৫৬ হাজার ৭১৯ টাকায়। পুজোর আগে সোনা-রুপো এমন সস্তা হওয়ায় মধ্যবিত্তের মুখে হাসি ফুটেছে। অনেকটাই নাগালের মধ্যে এসেছে গয়নার ধাতু। দাম আরও কমতে পারে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন