Hyundai Mobis

সাইড-ভিউ মিররের বদলে থাকবে ক্যামেরা, জানাল হুন্ডাই মোবিস

গাড়ির মধ্যে থাকবে তিনটি উন্নতমানের ক্যামেরা সেন্সর যা ড্রাইভিংয়ের নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি ব্লাইন্ড স্পট কমাতেও সাহায্য করবে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৯ ১১:০০
Share:

হুন্ডাই মোবিস এ বার গাড়ির সাইড-ভিউ মিররের জায়গায় নিয়ে আসছে ক্যামেরা সেন্সর। ছবি- টুইটার থেকে গৃহীত।

গাড়ির সাইড-ভিউ মিররের জায়গায় এ বার থাকবে ক্যামেরা সেন্সর। অনায়াসেই কোনও রকম বাধা ছাড়া করা যাবে গাড়ি পার্কিং। শুনতে অবাক লাগছে! সম্প্রতি এ রকমই আধুনিক ফিচারের গাড়ি নিয়ে এল দক্ষিণ কোরিয়ার বিখ্যাত গাড়ির সংস্থা হুন্ডাই মোবিস।

Advertisement

পরবর্তী প্রজন্মের গাড়িগুলির পার্কিংয়ের সুব্যবস্থার জন্য সাইড-ভিউ মিররের বদলে রাখা হবে ক্যামেরা মনিটারিং সিস্টেম, এ রকমই কথা জানাল হুন্ডাই মোবিস। ইয়নহাপ নামের একটি সংবাদ সংস্থার রিপোর্ট অনুযায়ী, গাড়ি তৈরিতে অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আসার জন্য হুন্ডাই মোবিস আধুনিক সেন্সরের প্রযুক্তি নিয়ে বেশ কয়েকটি মোবিলিটি ডেভেলপারের সঙ্গে যুক্ত হয়েছেন।

গাড়ির মধ্যে থাকবে তিনটি উন্নতমানের ক্যামেরা সেন্সর যা ড্রাইভিংয়ের নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি ব্লাইন্ড স্পট কমাতেও সাহায্য করবে। আধুনিক প্রযুক্তির সেন্সর নিয়ে হুন্ডাই মোবিসের নয়া এই চিন্তাভাবনা ক্রেতাদের মধ্যে কতটা উত্তেজনার সৃষ্টি করবে তা এখন দেখার বিষয়।

Advertisement

আরও পড়ুন: বাজার থেকে ৫০ হাজার গাড়ি তুলে নিল ফোর্ড

আরও পড়ুন: তিনটি আকর্ষণীয় রঙে বাজাজ নিয়ে এল নয়া বাইক, সিটি ১১০

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন