ব্যাঙ্কে নয়া কর্তা, সঙ্গী বিতর্কও

আংশিক সময়ের নন-এগ্‌জ়িকিউটিভ চেয়ারম্যান পদে প্রাক্তন পেট্রোলিয়াম সচিব গিরিশ চন্দ্র চতুর্বেদীকে নিয়োগের কথা জানাল আইসিআইসিআই ব্যাঙ্ক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জুন ২০১৮ ০৩:৪২
Share:

নিয়োগ: গিরিশচন্দ্র চতুর্বেদী।

ভিডিয়োকনকে ঋণ দেওয়া নিয়ে বিতর্কে জড়িয়েছেন আইসিআইসিআই ব্যাঙ্কের এমডি-সিইও চন্দা কোছর। তাঁর পাশাপাশি ব্যাঙ্কের ভূমিকাও সেবির আতসকাচের তলায়। এই অবস্থায় আংশিক সময়ের নন-এগ্‌জ়িকিউটিভ চেয়ারম্যান পদে প্রাক্তন পেট্রোলিয়াম সচিব গিরিশ চন্দ্র চতুর্বেদীকে নিয়োগের কথা জানাল আইসিআইসিআই ব্যাঙ্ক। যে পদে শনিবারই মেয়াদ শেষ এম কে শর্মার।

Advertisement

ব্যাঙ্ক পর্ষদের দাবি, ৬৫ বছরের চতুর্বেদীকে বাছা হয়েছে শেষ পর্যায়ের চার জনের মধ্যে থেকে। যেখানে অন্য আইএএস অফিসারেরাও ছিলেন। তবে ইতিমধ্যেই এই নিয়োগ ঘিরে জন্ম নিয়েছে বিতর্ক।

বিজেপি সাংসদ সুব্রহ্মমণ্যম স্বামী টুইটে ক্ষোভ উগরেছেন, পি চিদম্বরমের প্রিয় যে অসাধু ব্যক্তিটি কাজের সূত্রে চেন্নাইয়ে থাকাকালীন লুঠ চালিয়েছেন, তাঁকেই চেয়ারম্যান করে আনা হল।

Advertisement

পরিচয়পঞ্জি

• ফিজিক্স ও সোশ্যাল পলিসিতে লন্ডন স্কুল অব ইকনমিক্স থেকে এমএসসি

• অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ইকনমিক হিস্ট্রিতে ডক্টরেট

• উত্তরপ্রদেশ ক্যাডারের ১৯৭৭-এর ব্যাচের আইএএস অফিসার

• প্রাক্তন পেট্রোলিয়াম সচিব

• কাজ করেছেন আর্থিক পরিষেবা দফতরেও

• আইডিবিআই ব্যাঙ্ক, কানাড়া ব্যাঙ্ক এবং ব্যাঙ্ক অব বরোদার পরিচালন পর্ষদে ছিলেন কেন্দ্রীয় সরকারের নমিনি হিসেবে

তিন বছরের জন্য নিযুক্ত হয়েছেন চতুর্বেদী। আইসিআইসিআই ব্যাঙ্কের ঋণ বিতর্ক প্রসঙ্গে বলেছেন, ‘‘ঘটনা ঘটতেই থাকে। তার থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হয় সামনের দিকে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন