নেটে বুকিং, ইন্ডেনে ভোগান্তি

গ্রাহকদের একাংশের দাবি, গ্যাস বুক করার পরে তাঁদের মোবাইলে নেটে দাম মেটানোর বার্তা পাঠায় ইন্ডেন। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৯ ০৩:৫৬
Share:

রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম অনলাইনে মেটানোর পরেও ডিস্ট্রিবিউটর তা পাননি বলে দাবি করে কর্মী ফের নগদে দাম চাইছেন বলে অভিযোগ ইন্ডেন গ্রাহকদের একাংশের। সংস্থার আশ্বাস, দ্রুত সমস্যার সমাধান হবে।

Advertisement

গ্রাহকদের একাংশের দাবি, গ্যাস বুক করার পরে তাঁদের মোবাইলে নেটে দাম মেটানোর বার্তা পাঠায় ইন্ডেন।

অনেকে সাইট ছাড়াও সেই বার্তায় ‘ক্লিক’ করে দাম মেটান। কিন্তু সম্প্রতি কোথাও কোথাও সিলিন্ডার দিতে এসে ডিস্ট্রিবিউটরের কর্মী জানাচ্ছেন, বিলে দাম মেটানোর উল্লেখ নেই। ফলে ফের নগদে দাম দিতে হবে। সে ক্ষেত্রে বাড়তি টাকা কী ভাবে ফেরত মিলবে, তা নিয়ে ধন্দে গ্রাহকেরা।

Advertisement

ইন্ডেন ডিস্ট্রিবিউটর অ্যাসোসিয়েশন অব ওয়েস্ট বেঙ্গলের প্রেসিডেন্ট বিজনবিহারী বিশ্বাস জানান, গ্রাহকেরা নেটে দাম মেটালে বিলে অন্য কোনও দামের উল্লেখ থাকার কথা নয়। কিন্তু এ ক্ষেত্রে কোনও কোনও ক্রেতার বিলে নগদে সিলিন্ডার কেনা গ্রাহকদের মতোই দাম লেখা থাকছে। তাঁর প্রশ্ন, নেটে টাকা মেটানোর প্রমাণ না পেলে কী ভাবে সিলিন্ডার দেওয়া সম্ভব?

ইন্ডেনের সিজিএম (ওয়েস্ট বেঙ্গল) অভিজিৎ দে জানান, আপাতত ওই পরিষেবা বন্ধ রয়েছে। সমাধানের চেষ্টা চলছে। তাঁর আশ্বাস, কোনও গ্রাহককেই এক সিলিন্ডারের জন্য বাড়তি খরচ করতে হবে না।

অনেকের দাবি, নোটবন্দির পরে ডিজিটাল লেনদেনে জোর দিয়েছিল কেন্দ্র। গাড়িতে জ্বালানি ভরাতে বা গ্যাসের সিলিন্ডার কেনার সময়ে সেই প্রযুক্তিতে দাম মেটালে সাময়িক ছাড়ও মিলেছে। কিন্তু দেশে ডিজিটাল লেনদেনের প্রসারের জন্য আগে সেই পরিষেবা ঠিক হওয়া জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন