সরাসরি দুবাই, দোহা যেতে বাড়ছে উড়ান

আপাতত শহর থেকে সরাসরি দুবাই এবং দোহায় উড়ান চালুর কথা ঘোষণা করল ইন্ডিগো।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২০ ০২:০৩
Share:

প্রতীকী ছবি।

সমীক্ষা জানাচ্ছে, অন্যান্য মেট্রো শহরের তুলনায় কলকাতায় বিদেশি পর্যটকদের সংখ্যা বৃদ্ধি সব থেকে বেশি। উড়ান সংস্থা ইন্ডিগো জানিয়েছে, গত এপ্রিল থেকে ডিসেম্বরের মধ্যে এই বৃদ্ধি কলকাতায় প্রায় ১৩ শতাংশ। ফলে আরও বেশি আন্তর্জাতিক উড়ান চালানোর পরিকল্পনা শুরু হয়েছে কলকাতা থেকে।

Advertisement

আপাতত শহর থেকে সরাসরি দুবাই এবং দোহায় উড়ান চালুর কথা ঘোষণা করল ইন্ডিগো। সংস্থা জানিয়েছে, চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি সকাল ৭টা ৫৫ মিনিটে কলকাতা থেকে শুরু হচ্ছে দুবাইয়ের উড়ান। ১ মার্চ সকাল ৯টায় ছাড়বে দোহার উড়ান। তবে ২৯ মার্চ গ্রীষ্মকালীন উড়ানসূচি চালু হলে দুই উড়ানেরই সময় বদলাবে।

এত দিন কলকাতা থেকে দুবাই এবং দোহার উড়ানে একচেটিয়া ছিল দুই বিদেশি সংস্থা এমিরেটস ও এতিহাদ। কলকাতা তথা পূর্ব ভারত থেকে যাঁরা ইউরোপ ও আমেরিকা যেতে চান, তাঁরা মূলত সিঙ্গাপুর, ক্যাথে প্যাসিফিক, কাতার এয়ারওয়েজ়ের সঙ্গে এই দুই সংস্থার উড়ান ধরেন। ইন্ডিগো কলকাতা থেকে সরাসরি ওই দুই শহরে উড়ান চালু করে তাদের কড়া প্রতিযোগিতায় ফেলে দিল বলে মনে করছেন বিমান পরিবহণের সঙ্গে যুক্ত কর্তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন