TRAi

দেশে জিওর ৪জি স্পিডই সবচেয়ে কম? কী বলছে ট্রাই?

জিও-র জয়জয়কার দেশ জুড়ে। সবচেয়ে সস্তা। অফরুন্ত অফার। কিন্তু সস্তায় সিম নিতে গিয়ে গ্রাহকদের দস্তানা কিনে বাড়ি ফিরতে হচ্ছে না তো? ভারতীয় টেলকম অথোরিটি (ট্রাই)-র ডেটা কিন্তু এমনটাই বলছে। সম্প্রতি ইন্টারনেট নেটওয়ার্ক এবং স্পিড চেক করার জন্য মাই স্পিড নামে একটি পোর্টাল লঞ্চ করে ট্রাই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৬ ১০:৩৫
Share:

ট্রাই বলছে, জিও পিছিয়ে।

জিও-র জয়জয়কার দেশ জুড়ে। সবচেয়ে সস্তা। অফরুন্ত অফার। কিন্তু সস্তায় সিম নিতে গিয়ে গ্রাহকদের দস্তানা কিনে বাড়ি ফিরতে হচ্ছে না তো? ভারতীয় টেলকম অথোরিটি (ট্রাই)-র ডেটা কিন্তু এমনটাই বলছে। সম্প্রতি ইন্টারনেট নেটওয়ার্ক এবং স্পিড চেক করার জন্য মাই স্পিড নামে একটি পোর্টাল লঞ্চ করে ট্রাই। সেখানে দেখা গিয়েছে, এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া, এমনকী রিলায়্যান্সের থেকেও জিও-র ৪জি স্পিড অনেকটাই কম। এই খবর প্রকাশ হওয়ার পর নড়েচড়ে বসে জিও কর্তৃপক্ষ। তাদের তরফ থেকে এই দাবি অস্বীকার করে জানানো হয়, ট্রাইয়ের এ সব ডেটা সম্পূর্ণ ভিত্তিহীন। জিওর দাবি, বিশেষ অবস্থায় বিশেষ পরিস্থিতিতে করা এই সমীক্ষার সঙ্গে বাস্তবের মিল নেই। ট্রাইয়ের পোর্টাল থেকেই পাওয়া তথ্য অনুযয়ী, শহরের সঙ্গে সঙ্গে বদলে যায় ডেটা স্পিডও। উদাহরণ হিসাবে বলা যায়, মুম্বইতে ৪জি স্পিডে যেখানে দু’নম্বরে রয়েছে জিও, বেঙ্গালুরুতে সেখানে রয়েছে অনেকটাই পিছনে। এক নজরে দেখে নেওয়া যাক দেশের কোন শহরে কার নেটওয়ার্ক কেমন।

Advertisement

আরও পড়ুন- ডেবিট কার্ড জালিয়াতি থেকে বাঁচবেন কী করে?

আরও পড়ুন- দিওয়ালি মানে হানি সিংহের কাছে ফ্যামিলি টাইম

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন