Jio

এ বার ‘জিয়োরেল’ অ্যাপ থেকেই কাটা যাবে ট্রেনের টিকিট

জিয়ো তার ফোনের গ্রাহকদের জন্য নিয়ে এল জিয়োরেল অ্যাপ। এই অ্যাপ ব্যবহার করে নিজেদের ফোন থেকেই তাঁরা বুক করতে পারবেন ট্রেনের টিকিট।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৯ ১১:০০
Share:

জিয়ো ফোনে মিলবে ট্রেনের টিকিট কাটার সুযোগ। ছবি জিয়োর সৌজন্যে।

জিয়োফোন ব্যবহারকারীদের জন্য সুখবর। জিয়ো তার ফোনের গ্রাহকদের জন্য নিয়ে এল জিয়োরেল অ্যাপ। এ বার থেকে রেলের টিকিট কাটার জন্য জিয়োফোন ব্যবহারকারীদের আর দাঁড়াতে হবে না লাইনে। এই অ্যাপ ব্যবহার করে নিজেদের ফোন থেকেই তাঁরা বুক করতে পারবেন ট্রেনের টিকিট। নতুন এই অ্যাপ থেকে তত্কাল টিকিটও কেটে নিতে পারবেন গ্রাহকরা।

Advertisement

আইআরসিটিসির সঙ্গে গাঁটছড়া বেঁধে এই পরিষেবা প্রদান করবে জিয়ো। জিয়ো অ্যাপ স্টোরে গিয়ে এই অ্যাপ ডাউনলোড করা যাবে। গ্রাহকরা এই অ্যাপ ব্যবহার করে টিকিট কাটার পাশাপাশি পিএনআর স্ট্যাটাস দেখা, সিট আছে নাকি তা জানা ও ট্রেন সম্পর্কিত সমস্ত তথ্য পাবেন।

ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড ও ই-ওয়ালেটের মাধ্যমে এই অ্যাপ থেকে টিকিট কাটতে পারবেন জিয়োফোন ব্যবহারকারীরা। আইআইসিটিসির অ্যাকাউন্ট না থাকলে এই অ্যাপ থেকেই খুলে নেওয়া যাবে আইআরসিটিসির অ্যাকাউন্ট। এমনকি ট্রেনের সময়সূচি বা পিএনআর স্ট্যাটাসের পরিবর্তনও জানিয়ে দেবে এই অ্যাপ। এই অ্যাপ থেকে ট্রেনে অর্ডার করা যাবে খাবারও।

Advertisement

তাই লাইন দিয়ে টিকিট কাটার ঝামেলা থেকে মুক্তি পেতে ডাউনলোড করুন ‘জিয়োরেল’ অ্যাপ।

আরও পড়ুন: বাজেটে নজর বাজারের

(কোথায় বিনিয়োগ করবেন, কীভাবে বিনিয়োগ করবেন, কোথায় টাকা রাখবে বাঁচবে ট্যাক্স - জানতে পড়ুন আমাদেরব্যবসাবিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন