Lenovo Z6

শাওমির সঙ্গে পাল্লা দিতে লেনোভোর নতুন চমক

এর আগে লেনোভো তাদের জেড সিক্স সিরিজের বাকি দুই ফোন জেড সিক্স প্রো এবং জেড সিক্স ইয়ুথ নিয়ে আসে। জেড সিক্স সিরিজের তাদের নবতম সংযোজন লেনোভো জেড সিক্স।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৯ ১০:০০
Share:

লেনোভো জেড সিক্স। ছবি: টুইটার

প্রযুক্তির উন্নতির সঙ্গে সঙ্গে মানুষের চাহিদাও বাড়ছে পাল্লা দিয়ে। বহুজাতিক স্মার্টফোন সংস্থাগুলি একে অপরকে টেক্কা দেওয়ার জন্য প্রতিদিন নতুন ফিচারযুক্ত ফোন আনছে বাজারে। এই প্রতিযোগিতার বাজারে লেনোভোর নতুন সংযোজন লেনোভো জেড সিক্স। শাওমি বা পিছিয়ে থাকবে কেন? আর কয়েক সপ্তাহ পরে তারাও নিয়ে আসছে জনপ্রিয় রেডমি সিরিজের ফোন কে ২০। দুটি কোম্পানির ফোনেই রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর ।

Advertisement


এর আগে লেনোভো তাদের জেড সিক্স সিরিজের বাকি দুই ফোন জেড সিক্স প্রো এবং জেড সিক্স ইয়ুথ নিয়ে আসে। জেড সিক্স সিরিজের তাদের নবতম সংযোজন লেনোভো জেড সিক্স। এই ফোনটিতে রয়েছে তিনটি রিয়ার ক্যামেরা যাতে যথাক্রমে ২৪ মেগাপিক্সল যুক্ত প্রাইমারী সেন্সর, ৮ মেগাপিক্সল যুক্ত সেকেন্ডারি সেন্সর এবং ৫ মেগাপিক্সল যুক্ত আরও একটি সেন্সর রয়েছে। সামনে রয়েছে ১৬ মেগাপিক্সল যুক্ত সেলফি ক্যামেরা।


এ ছাড়াও থাকছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর । থাকছে ৬.৩৯ ইঞ্চিওয়ালা এলইডি ডিসপ্লে এবং ৮ জিবি র‍্যাম । থাকছে ৪০০০ এমএএইচ ব্যাটারি যা দিয়ে অনেক দ্রুত চার্জ দেওয়া যাবে। শুধুমাত্র নীল রঙেই পাওয়া যাবে এই ফোনটি।

Advertisement

আরও পড়ুন: জল্পনার অবসান, বাজারে আসছে মোবাইল ফোন অনার ৯এক্স


তবে লেনোভো সূত্রে জানানো হয়েছে ভারতের বাজারে এখনই মিলবে না এই ফোন। শুধুমাত্র চিনের বাজারেই তা পাওয়া যাবে। ভারতে কবে আসতে পারে তা এখনই নিশ্চিত করে জানায়নি কর্তৃপক্ষ। শাওমির রেডমি সিরিজের ফোন ‘কে ২০’ কিন্তু চলতি মাসেই ভারতের বাজার কাঁপাতে আসছে। এর বাজার মুল্য প্রায় ৩০ হাজার টাকা।

আরও পড়ুন: ইলেকট্রিক গাড়ির উপর জোর, জিএসটি কমে দাঁড়াল ৫ শতাংশে


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন